1. admin@dailymuktirshongbadbd.com : Dailymuktirshongbadofficial :
  2. mridapress@gmail.com : mridapress@gmail.com :
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:০৫ অপরাহ্ন
নোটিশঃ
আপনার সংবাদ প্রচারে বিজ্ঞাপন দিন
শিরোনামঃ
মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মিরপুর প্রেসক্লাবের পক্ষ থেকে কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ যুবলীগের সিনিয়ার প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিম পাভেল । বরগুনায় জেলা পরিষদ নির্বাচনে সদস্য ফরম সংগ্রহ করলেন এনামুল হোসাইন/ মুক্তির সংবাদ ধানমন্ডি , কলাবাগান , নিউমার্কেট থানা ও ১৫ , ১৬ , ১৭ , এবং ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি – বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে /মুক্তির সংবাদ ধানমন্ডি, কলাবাগান ও নিউ মার্কেট থানা এবং ১৫, ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ড আওয়ামীলীগ এর ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ /মুক্তির সংবাদ বাংলাদেশ আওয়ামী লীগ ত্রিবার্ষিক সম্মেলন হয় ধানমন্ডি , কলাবাগান নিউমার্কেটে বরগুনায় শারদীয় দূর্গাপূজা ২০২২ উদযাপন উপলক্ষে পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত। মুক্তির সংবাদ অবৈধ মাদকদ্রব্য ইয়াবা উদ্ধারে বরগুনা ডিবি পুলিশের সাফল্য । মুক্তির সংবাদ বরগুনার তালতলীতে পুলিশ সুপারের থানা পরিদর্শন// মুক্তির সংবাদ ধর্ষণ মামলায় পুঠিয়ার মেয়র বরগুনায় গ্রেপ্তার // মুক্তির সংবাদ

উন্নয়নে বদলে যাচ্ছে বরগুনা” বললেন-ধীরেন্দ্র দেবনাথ শম্ভু-এমপি//news

  • আপডেট সময় রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৩০ এতক্ষন দেখবেন


বরগুনা সংবাদদাতা:
সাংবাদিকরা সৌজন্য সাক্ষাৎকালে বরগুনা-১ আসনের সংসদ সদস্য, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বরগুনা জেলা আওয়ামীলীগের সভাপতি, এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি বলেন, ভৌগোলিক অবস্থানের দিক থেকে বরগুনা নামক এই জনপদটি প্রকৃতির দেয়া স্বর্গীয় আশীর্বাদ। পায়রা ও বিষখালী নদীর স্রোতধারার মতো প্রবাহিত হয়ে চলেছে এই জেলার লাখ লাখ মানুষের জীবনধারা। এই জনপদের রয়েছে স্বতন্ত্র সাংস্কৃতিক ঐতিহ্য এবং সম্মিলিত জীবনধারা। অতীতের বহু চড়াই-উতরাই পেরিয়ে নিজস্ব বৈশিষ্ট্য, অপরিসীম মাধুর্য প্রাচীনতম এই জনকেন্দ্রটিকে প্রস্ফ‚টিত করতে বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে শুরু হয়েছে কয়েক শ’ হাজার কোটি টাকার উন্নয়ন কর্মযজ্ঞ। প্রাচীন ও মধ্যযুগের ঐতিহাসিক বিবর্তন এবং নানান উত্থান-পতনের ভেতর দিয়ে যেমন এই জনপদ সৃষ্টি হয়েছে, স্বাধীনতার অব্যবহিত পর থেকে বরগুনা ছিল অবহেলিত। উন্নয়নের তেমন কোন ছোঁয়া লাগেনি এই জেলায়। জেলা শহরটি আয়তনে অনেক বড় হলেও এই শহরের নাগরিক জীবনধারা অনেকটাই ছিল গ্রামের মতোই। আধুনিক শহর হিসেবে নাগরিকদের যে সুযোগ-সুবিধা থাকার কথা তার কোনটাই পূরণ করা সম্ভব হয়নি অতীতের কোন সরকারের আমলে। আওয়ামী লীগ সরকারের আমলে যে সকল উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়েছে- সেগুলো এখন বাস্তবায়িত হয়ে একটি একটি করে দৃশ্যমান হতে চলেছে। একটি আধুনিক শহরের রূপরেখা কেমন হওয়া উচিত এ নিয়ে সারাবিশ্বের নগরবিদগণ ও রাজনীতিবিদগণ চিন্তা-ভাবনা করে চলছেন দীর্ঘদিন যাবত। একটি শহরকে কী করে সুন্দর ও বাসযোগ্য করা যায়, সেজন্য পরিচ্ছন্ন ও নিরাপদ সবুজ প্রকৃতিময় শহরের ধারণা নিয়ে কাজ করছেন নগরবিদগণ। একটি স্মার্ট শহরের ধারণাই স্থায়িত্বশীল উন্নয়নের লক্ষ্যের একটি লক্ষ্যমাত্রা। কৃষ্টি ও সংস্কৃতিকে একীভ‚ত করার মাধ্যমে শহর কেন্দ্রিক উন্নত জীবনধারা সূচনার লক্ষ্যে বরগুনা জেলার উন্নয়নের যাদুকাঠি হিসেবে পরিচিত এমপির উদ্যোগে বরগুনার প্রাণকেন্দ্র নির্মাণ করা হচ্ছে ‘ অসংখ্য উন্নয়ন কর্মযজ্ঞ । টানা তিন মেয়াদে তার সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে এমপি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসেই বেসরকারি টেলিভিশনকে উন্মুক্ত করে দিয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলেছে। আর ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সারা বাংলাদেশের নেয় বরগুনায় ব্যাপক উন্নয়ন হয়েছে। কিন্তু এখানেই একেকজন একেক কথা বলেন।
তিনি বলেন, গণতান্ত্রিকভাবে তৃণমূল থেকেই আওয়ামী লীগ গড়ে উঠেছে। আওয়ামী লীগের হাত ধরেই এদেশের স্বাধীনতা এসেছে। জনগণের সমর্থন নিয়েই প্রতিবার আওয়ামী লীগ ক্ষমতায় এসে জনগণের মঙ্গলে ও কল্যাণে কাজ করেছে। যার শুভ ফলও জনগণ পাচ্ছে। তাই এত অত্যাচার-নির্যাতন ও হত্যাকাণ্ডের পরও আওয়ামী লীগ টিকে আছে শুধুমাত্র জনগণের সমর্থনেই।
আওয়ামী লীগই একমাত্র রাজনৈতিক দল যেটি দেশের মাটি ও মানুষের মধ্যে থেকে জন্ম নিয়েছে। আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে। আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশ উন্নত হয়। দেশের মানুষের কল্যাণ হয়, বিশ্বের বুকে মাথা উঁচু করে চলতে পারে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের জন্য কাজ করে, দেশ এগিয়ে যায়, মানুষের ভাগ্যের পরিবর্তন হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটেগরির আরও খবর