1. admin@dailymuktirshongbadbd.com : Dailymuktirshongbadofficial :
  2. mridapress@gmail.com : mridapress@gmail.com :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০২:৫৭ পূর্বাহ্ন
নোটিশঃ
আপনার সংবাদ প্রচারে বিজ্ঞাপন দিন
শিরোনামঃ
কিছু দুশ্চরিত্র লোক মিথ্যা অভিযোগ দিয়ে আমার সম্মান ক্ষুন্ন করার চেষ্টা করছেন। পদ্মা সেতু” উন্মোচনে বেনাপোল পোর্টথানার আনন্দ // মুক্তির সংবাদ বামনায় মেডিকেল পড়ুয়া শিক্ষার্থীকে কুপিয়ে জখম বেনাপোলে ১০টি সোনার বারসহ বিজিবি হাতে স্বর্ণ পাচারকারী আটক //মুক্তির সংবাদ বরগুনার বামনায় ধার দেওয়ার টাকা চাওয়ায় মামলায় দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। নবীগঞ্জের ইনাতগঞ্জে থানা বাস্তবায়ন কমিটি গঠন’কে কেন্দ্র করে ফুসেঁ উঠেছে দু’ ইউনিয়নবাসী বিশাল প্রতিবাদ সমাবেশ//মুক্তির সংবাদ বেনাপোলে আমদানি পণ্যবাহী ভারতীয় ট্রাক থেকে মাদক সহ অবৈধ পণ্য উদ্ধার/মুক্তির সংবাদ যশোর ডিবির বিশেষ অভিযানে দুই মাদক ব্যবসায়ী আটক। মুক্তির সংবাদ বেনাপোলে টাকা উদ্ধার সহ পাসপোর্ট যাত্রীর সোনার চেইন ছিনতাইকারী আটক//মুক্তির সংবাদ শার্শার নাভারনে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, ছুরিকাঘাতে যুবক আহত, বোমা বিস্ফোরণ””মুক্তির সংবাদ

ভাটারায় অসহায় পরিবারের বাড়ির মাটি কেটে নিলো প্রভাবশালীরা// মুক্তির সংবাদ

  • আপডেট সময় সোমবার, ৬ জুন, ২০২২
  • ৯০ এতক্ষন দেখবেন

মোঃ সুমন মিয়াঃ

জামালপুরের সরিষাবাড়ি উপজেলার ভাটারা ইউনিয়নের পাখাডুবিতে অসহায় পরিবারের বাড়ির ভিটির মাটিসহ শতাধিক গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে স্থানীয় বিএনপি নেতা খলিলুর রহমান খলিলের বিরুদ্ধে। ওই এলাকার শাহজাহানের স্ত্রী আবেদা বেগম এ অভিযোগ করেন। বিষয়টি নিয়ে সরিষাবাড়ি থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে বলে জানান ভুক্তভোগী পরিবার।
অভিযোগ সুত্রে জানা যায়, প্রায় ৩ বছর আগে আবেদা বেগম তার আত্মীয়দের নিকট হতে ৮ শতাংশ জমি ক্রয় করেন। নিয়ম অনুযায়ী জমির ভোগ দখল বুঝে নিয়ে সীমানা পিলার গেড়ে মাটি কাটান এবং গাছপালা লাগান আবেদা বেগম। প্রায় ১ বছর যাবত উক্ত জমির পাশের জমির মালিক একই এলাকার মৃত আয়েজ উদ্দিন মন্ডলের ছেলে খলিলুর রহমান খলিল আবেদার জমিতে তার কিছু জমি আছে বলে দাবি করেন। পরবর্তীতে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আমিন দ্বারা মাপযোগ হলে আবেদার জমিতে তার কোন অংশ পান নি। এর কিছুদিন পর কাউকে না জানিয়ে খলিল নিজেই আমিন দিয়ে মেপে আবেদার জমিতে খুটি দেন। বিষয়টি নিয়ে আবারও জামেলার সৃষ্টি হলে আবেদা বেগম জমিটি পুনরায় মাপ করার দাবি জানান। তবে জমি মাপার সময় না দিয়ে কালক্ষেপণ করে হঠাৎ দেশিও অস্ত্রসহ ৪০-৫০ জন লোক নিয়ে বাড়ির মাটি কেটে নামিয়ে দেন এবং সেখানে থাকা প্রায় শতাধিক বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলেন।

এ বিষয়ে আবেদা বেগম বলেন, আমার জমির মাটি ও গাছ জোর করে খলিলরা কেটে নিয়ে গেছে। আমি বাধা দিতে গেলে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

ওই এলাকার আলাল শেখ বলেন, আবেদা অনেক কষ্ট করে জমিতে মাটি কেটেছিলো। খলিলরা হঠাৎ ৪০-৫০ জন লোক এসে সব শেষ করে ফেলেছে।

জুলেখা বেগম বলেন, আমি বাধা দিতে গেলে খলিলের লোকজন আমাকে গলায় দা ধরে ছিলো।

এ বিষয়ে খলিলুর রহমান খলিল জানান, আমার জমি মেপে খুটি গেড়ে দিয়ে গেছে লোকজনে। ওই সময় তারা মাটি সরিয়ে নেওয়ার কথা ছিলো। কিন্তু দীর্ঘদিনেও মাটি সরাইনি বলে আমি লোক দিয়ে সরাইছি।
ভাটারা ইউনিয়ন চেয়ারম্যান বুরহান উদ্দিন বাদলের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায় নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটেগরির আরও খবর