1. admin@dailymuktirshongbadbd.com : Dailymuktirshongbadofficial :
  2. mridapress@gmail.com : mridapress@gmail.com :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:৫৫ অপরাহ্ন
নোটিশঃ
আপনার সংবাদ প্রচারে বিজ্ঞাপন দিন
শিরোনামঃ
“সন্ত্রাস ও মাদকমুক্ত, সমৃদ্ধ নিরাপদ বাংলাদেশ বিনির্মানে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় অনুষ্ঠিত// মুক্তির সংবাদ ঢাকা থেকে ছেড়ে আসা কুড়িগ্রামের ট্রেইন দুর্ঘটনার অল্পের জন্য রক্ষা পেল। মুক্তির সংবাদ লাকসাম বাকই গ্রামে ৭৮ বোতল ফেনসিডিল ৬ কেজি গাজা সহ আলী কে গ্রেফতার। মুক্তির সংবাদ খুলনা হতে রামপাল বিদ্যুৎ কেন্দ্রের চোরাইকৃত বৈদ্যুতিক তার সহ চোরচক্রের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৬। মুক্তির সংবাদ কুলাউড়ায় মাদক বিরোধী অভিযানে ভারতীয় VODKA মদসহ দুজন গ্রেফতার। মুক্তির সংবাদ যশোরে ১০ কোটি মূল্যের স্বর্ণের বারসহ পাচারকারী আটক // মুক্তির সংবাদ বিয়ের আগেরদিন হুসনা আক্তার(২৩) নামক এক কিশোরীর অস্বাভাবিক মৃত্যু। মুক্তির সংবাদ এই দেশের কৃষক শ্রমিকের টাকা দিয়ে আজকের বাংলাদেশ। মুক্তির সংবাদ কেএমপি’র গোয়েন্দা পুলিশের মাদক বিরোধী অভিযানে ২৫০ গ্রাম গাঁজা এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১ টি মোটর সাইকেলসহ ০২ (দুই) জন মাদক ব্যবসায়ী গ্রেফতারঃ মুক্তির সংবাদ বরগুনায় পুলিশ সুপার কার্যালয় পরিদর্শন, ট্রাফিক অফিস এর শুভ উদ্ভোধন করেন- ডিআইজি এস এম আক্তারুজ্জামান // মুক্তির সংবাদ

বরগুনায় দেশের সর্ববৃহৎ আশ্রয়ন প্রকল্প শুভ উদ্বোধন” প্রধানমন্ত্রী বলেন আমি এখনো বরগুনার এমপি” আমাদের এমপি শম্ভু আমাকে বরগুনা নিয়ে গেছে মাননীয় প্রধানমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ৪২ এতক্ষন দেখবেন

সোহরাব নিবার্হী সম্পাদক:
ভূমিহীন ,গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর, ঈদ উপলক্ষে আশ্রায়ন প্রকল্প-২  ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরগুনার ৪১১ জন সুবিধাভোগীর মধ্যে জমিসহ ঘর হস্তান্তর এর  শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন ,কোন মানুষ গৃহহীন থাকবে না । ভূমিহীন ও গৃহহীন পরিবার যাতে বাদ না পড়ে সে লক্ষ্যে জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের লক্ষ্য রাখার আহ্বান জানান।
২৬ এপ্রিল বেলা ১১ টায় বরগুনা সদর উপজেলার খেজুরতলা গ্রামে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরগুনার ৪১১ জন সুবিধাভোগীর মধ্যে জমিসহ ঘর হস্তান্তর করা হয়।
বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন,দেশের সর্ববৃহৎ আশ্রয়ন হবে বরগুনায় । জেলার  ৬টি উপজেলায় আশ্রায়ন প্রকল্পের কাজ বর্তমানে চলমান রয়েছে। প্রথম পর্যায়ে ২৩২ টি, দ্বিতীয় পর্যায়ে ৭৯৩ টি এবং তৃতীয় পর্যায়ে ৭২৫টি ঘরের মধ্যে ৪১১ টি ঘরের নির্মানকাজ সম্পন্ন হয়েছে। এরমধ্যে সদর উপজেলার খাজুরতলায় ৩২৯ টি জমিসহ ঘর হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুবিধাভোগীদের মধ্যে রয়েছে ভিক্ষুক, স্বামী পরিত্যক্তা, শারীরিকভাবে অক্ষম, তৃতীয় লিঙ্গের ব্যক্তিসহ হিন্দু পরিবার। সদর উপজেলার খাজুরতলায় ১১ দশমিক ৪৫ একর জমিতে নির্মিত হচ্ছে ৩২৯ টি ঘর। আরও ১৫০ টি ঘর নির্মাণের পরিকল্পনা রয়েছে।
অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি বলেন,বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত, সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছেন। উন্নয়নের এ অগ্রযাত্রায় দেশের সব মানুষকে সম্পৃক্ত করার লক্ষ্যে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীন ছিন্নমূল জনগণকে অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের আওতায় আনছেন।
বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে দেশের ৬৪ জেলার ভূমিহীন ও গৃহহীনদের তালিকা করা হয় এবং তালিকা অনুযায়ী প্রত্যেক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ করে জমি ও একটি করে ঘর প্রদান কার্যক্রম চলছে।
জেলা প্রশাসক বলেন, সারাদেশে ভূমিহীন ও গৃহহীন ২ লাখ ৯৩ হাজার ৩৬১ জনের তালিকা প্রস্তুত করা হয়। এরমধ্যে বরগুনায় ২ হাজার ৪০৯ টি পরিবারকে ওই তালিকায় অন্তর্ভুক্ত করা হয়। এ তালিকা যাচাই বাছাই ও হালনাগাদ করার লক্ষ্য উপজেলা টাস্কফোর্স কাজ করে যাচ্ছে জানান জেলা এই শীর্ষ কর্মকর্তা। এসময় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার ,বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, অফিসার্স ইনচার্জ ,জনপ্রতিনিধি , মুক্তিযোদ্ধা সহ আরো অনেকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটেগরির আরও খবর