1. admin@dailymuktirshongbadbd.com : Dailymuktirshongbadofficial :
  2. mridapress@gmail.com : mridapress@gmail.com :
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:১৫ অপরাহ্ন
নোটিশঃ
আপনার সংবাদ প্রচারে বিজ্ঞাপন দিন
শিরোনামঃ
মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মিরপুর প্রেসক্লাবের পক্ষ থেকে কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ যুবলীগের সিনিয়ার প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিম পাভেল । বরগুনায় জেলা পরিষদ নির্বাচনে সদস্য ফরম সংগ্রহ করলেন এনামুল হোসাইন/ মুক্তির সংবাদ ধানমন্ডি , কলাবাগান , নিউমার্কেট থানা ও ১৫ , ১৬ , ১৭ , এবং ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি – বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে /মুক্তির সংবাদ ধানমন্ডি, কলাবাগান ও নিউ মার্কেট থানা এবং ১৫, ১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ড আওয়ামীলীগ এর ত্রি-বার্ষিক সম্মেলন ২০২২ /মুক্তির সংবাদ বাংলাদেশ আওয়ামী লীগ ত্রিবার্ষিক সম্মেলন হয় ধানমন্ডি , কলাবাগান নিউমার্কেটে বরগুনায় শারদীয় দূর্গাপূজা ২০২২ উদযাপন উপলক্ষে পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত। মুক্তির সংবাদ অবৈধ মাদকদ্রব্য ইয়াবা উদ্ধারে বরগুনা ডিবি পুলিশের সাফল্য । মুক্তির সংবাদ বরগুনার তালতলীতে পুলিশ সুপারের থানা পরিদর্শন// মুক্তির সংবাদ ধর্ষণ মামলায় পুঠিয়ার মেয়র বরগুনায় গ্রেপ্তার // মুক্তির সংবাদ

র‍্যাব-৬ এর মোবাইল কোর্টে যশোর জেলার মনিরামপুর হতে ০৮ প্রজাতির ১২টি বন্যপ্রাণী ও পাখি উদ্ধার এবং ০১ জন’কে ২ মাসের বিনাশ্রম কারাদন্ডসহ অর্থদন্ড প্রদান।দৈনিক মুক্তির সংবাদ

  • আপডেট সময় বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২
  • ৯৪ এতক্ষন দেখবেন

১। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে দুর্ধর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজ, ছিনতাইকারী, প্রতারক ও বিভিন্ন চাঞ্চল্যকর ঘটনার আসামী, গ্রেফতারসহ সুন্দরবনের বন্যপ্রানী সংরক্ষনে ভুমিকা পালনের মাধ্যমে জনগনের বিশ্বাস ও আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

২। এরই ধারাবাহিকতায় অদ্য ১৮ জানুয়ারি ২০২২ তারিখ ১১.০০ ঘটিকা হতে ১৫.০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৬ (সদর কোম্পানী) খুলনার একটি চৌকস আভিযানিক দল যশোর জেলার মনিরামপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট এবং খুলনা বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রানী পরিদর্শকের সহায়তায় যশোর জেলাধীন মনিরামপুর থানার রাজগঞ্জ বাজার সংলগ্ন ঝাপা বাওড়ের পাড়ে “ঝুমা চিড়িয়াখানায়” মোবাইল কোর্ট পরিচালনা করে International Union for Conservation of Nature (IUCN) ঘোষিত বিলুপ্ত প্রায় প্রজাতির প্রানীসহ সর্বমোট ০৮ প্রাজাতির ১২টি বন্য প্রানী ও পাখি উদ্ধার করে। এই সকল বন্য প্রানী ও পাখির মধ্যে রয়েছে ১। উল্লুক ০১টি, ২। বানর ০২টি, ৩। সজারু ০১টি, ৪। মেছো বিড়াল ০১টি, ৫। গন্ধগোকুল ০১টি, ৬। অজগর ০১টি, ৭। খৈয়া গোখরা ০২টি ও ৮। তিলা ঘুঘু ০৩টি। এসময় অনুমোদনহীনভাবে বিলুপ্ত প্রজাতির প্রানী দখলে রেখে প্রতিপালন ও প্রদর্শন সংক্রান্ত অপরাধের জন্য ঝুমা চিড়িয়াখানার সত্ত্বাধিকারী মোঃ শামসুদ্দিন সরদার (৬২), পিতাঃ তালেব আলী সরদার, সাং-রামকৃষ্ণপুর, থানাঃ কলারোয়া, জেলাঃ সাতক্ষীরা’কে বন্যপ্রানী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন-২০১২ এর ৩৭(২) ধারায় ০২ মাসের বিনাশ্রম কারাদন্ডসহ ৫,০০০/- টাকা জরিমানা করা হয়।

৩। উদ্ধারকৃত প্রানীগুলোর মধ্যে ০৩টি তিলা ঘুঘু সদর কোম্পানী, র‌্যাব-৬, খুলনা এর কোম্পানী কমান্ডার, স্কোয়াড কমান্ডার, মনিরামপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট এবং খুলনা বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রানী পরিদর্শকের উপস্থিতিতে ঘটনাস্থলে অবমুক্ত করা হয়। অন্যান্য প্রানীগুলোকে পরবর্তীতে অনুকূল পরিবেশে অবমুক্ত করার জন্য খুলনা বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের নিকট হস্তান্তর করা হয়।

৪। বন্যপ্রাণী প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় অত্যাবশ্যকীয় উপাদান। তাই বিশ্ব উষ্ণায়নের বর্তমান এই পরিস্থিতিতে সুন্দরবনসহ বন্যপ্রানী সংরক্ষনের মাধ্যমে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা এবং সেই সাথে সাধারণ জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে র‌্যাবের এই ধরনের অভিযান সব সময় অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটেগরির আরও খবর