1. admin@dailymuktirshongbadbd.com : Dailymuktirshongbadofficial :
  2. rahulmozumder374@gmail.com : Rahul Mozumder :
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩:৩০ পূর্বাহ্ন
নোটিশঃ
আপনার সংবাদ প্রচারে বিজ্ঞাপন দিন
শিরোনামঃ
স্বেচ্ছাসেবকদের জনকেন্দ্রিক একীভূত ঘূর্ণিঝড় সতর্কীকরণ ব্যবস্থা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মুক্তির সংবাদ ঝিনাইদহে বাড়ছে তৃতীয় লিঙ্গের জনপ্রতিনিধি মোঃ ইনছান আলীঝিনাইদহ জেলা প্রতিনিধি দৈনিক মুক্তির সংবাদ আজ ঢাকা আগারগাঁওয়ে,নবাবগঞ্জ,দোহার ও কেরানীগঞ্জের উপজেলার উন্নয়নমূলক কর্মকান্ডের আলোচনায়, মন্ত্রী তাজুল ইসলাম// মুক্তির সংবাদ বরগুনা পুলিশ লাইন্সে মাস্টার প্যারেড অনুষ্ঠিত/ মুক্তির সংবাদ যশোর শার্শা অস্ত্র ও গুলিসহ অস্ত্র ব্যবসায়ী আটক// মুক্তির সংবাদ বরগুনার আমতলীতে তিন ব্যক্তি (কথিত চিকিৎসক) মোবাইল কোর্টে জরিমানা, মুচলেকা প্রদান। মুক্তির সংবাদ বাগেরহাট এনপিপির মতবিনিময় সভা। মুক্তির সংবাদ সাংবাদিক বেল্লাল হোসেন বাবু ’র শুভ জন্মদিন! মুক্তির সংবাদ এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং লেখাপড়া করতে হবে, মন্ত্রী তাজুল ইসলাম। মুক্তির সংবাদ

নতুন বছরের প্রথম দিন বরগুনা জেলার শিক্ষার্থীরা পেল নতুন বই ll মুক্তির সংবাদ

  • আপডেট সময় শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৬৭ এতক্ষন দেখবেন


সোহরাব বরগুনা জেলা সংবাদদাতা:
নতুন বছরের প্রথম দিনেই বরগুনা জেলার প্রতিটি উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ১ম থেকে ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া হয়েছে। এরমধ্যেই বরগুনা সদর উপজেলার ১নং বদরখালী ইউনিয়নের,১৩৭ নং কুমরাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় , ফুলঝুরি সরকারি প্রাথমিক বিদ্যালয় , ফুলঝুড়ি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে। এছাড়াও আমতলী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ১ম থেকে ৯ম শ্রেণীর ৪৪ হাজার ৭৯৩ জন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া হয়েছে।
এবছরও উৎসবহীনভাবে আমতলী উপজেলায় শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেয়া হয়েছে। তবে প্রাথমিক বিদ্যালয়ের চাহিদা মোতাবেক সকল বই আসলেও মাধ্যমিক স্তরের বিদ্যালয়গুলোতে চাহিদা মোতাবেক সকল বই এখনো উপজেলায় এসে পৌছাইনি বলে মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র নিশ্চিত করেছে।
প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় ১৫২ টি সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং ১০টি কেজি স্কুল রয়েছে। প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ২৪ হাজার ৪৩ জন শিক্ষার্থীর মাঝে ১ লক্ষ ১৪ হাজার ১৮ খান বই বিতরণ করা হয়েছে।
এছাড়া উপজেলার ২৬টি মাধ্যমিক, ১৪টি নিম্ম মাধ্যমিক ও ২৯টি মাদ্রাসায় ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণী পর্যন্ত ২০ হাজার ৭৫০ জন শিক্ষার্থীর মধ্যে ৪ লক্ষ ৪৭৫ খান বই বিতরণ কথা থাকলেও ওই সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে চাহিদা মোতাবেক বই এখনো উপজেলায় এসে পৌছায়নি বলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস নিশ্চিত করেছেন।
আজ (শনিবার) সকাল ১০টার দিকে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ১ম থেকে ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ করা হয়েছে। মহামারি করোনাভাইরাসের কারণে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানে নির্দিষ্ট সময় মাস্ক ও নিরাপদ দূরত্ব বজায় রেখে শিক্ষার্থী কিংবা অভিভাবকগণের হাতে ওই নতুন বই তুলে দেওয়া হয়েছে।
তারিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষক সমিতির সভাপতি একেএম জিল্লুর রহমান বলেন, নতুন বছরে বই উৎসব না হওয়ায় আমরা বছরের প্রথম দিনই ১ম থেকে ৫ম শ্রেণীর শিক্ষার্থী ও তাদের অভিবাবকদের হাতে বিনামূল্যে নতুন বই পৌছে দিয়েছি।
এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মজিবর রহমান মুঠোফোনে বলেন, মহামারি করোনার কারণে এবারে বিদ্যালয়গুলোতে বই উৎসব না। একযোগে উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ করা হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জিয়াউল হক মিলন বলেন, এবার মাধ্যমিক পর্যায়ের ৬৯টি শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে ৪ লক্ষ ৪৭৫ খান নতুন বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে।
বরগুনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান বলেন, জেলায় মোট ৪ লক্ষ ৮৯ হাজার ৬৫৫ জন শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হয়েছে।
মোঃ সোহরাব হোসেন
বরগুনা জেলা সংবাদদাতা
তারিখ ০১-০১-২২

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর