1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. miliakthar868@gmail.com : Editor :
  3. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  4. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৯ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

হবিগঞ্জে কঠোর লকডাউনে প্রশাসনের তত্ত্বাবধানে নবীগঞ্জে পশুর হাটপ! মাস্ক বিহীন মানুষের উপছে পড়া ভীড় দৈনিক মুক্তির সংবাদ

  • খবর পাবলিসের সময় শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ৭৬ বার পোস্টটি পড়া হয়েছে

 

মোঃ জাফর ইকবাল
হবিগঞ্জ জেলাপ্রতিনিধি।।

দেশে মহামারি করোনার কবল থেকে দেশবাসীকে রক্ষা করতে সরকার কঠোর লকডাউন ঘোষনা করে প্রজ্ঞাপন জারি করেন। গত দু’দিন ধরে সেনাবাহিনীর , পুলিশ প্রশাসন, বিজিবি সহযোগিতায় উপজেলা প্রশাসন উপজেলা ব্যাপী লকডাউনের আইন অমান্যকারীদের বিরুদ্ধে অর্থদন্ড দেয়া হচ্ছে। সকল প্রকার সভা সমাবেশ, দোকানপাঠ খোলা নিষিদ্ধ করেছে সরকার। এমন পরিস্থিতিতে গতকাল শনিবার (৩রা জুলাই) নবীগঞ্জ উপজেলার জনতার বাজারে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে বসানো হয়েছে বিশাল পশুর হাট। এতে মাস্ক বিহীন বিপুল মানুষের উপছে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। ফলে করোনা সংক্রামনের ঝুকিঁ রয়েছে বলে অভিমত ব্যক্ত করেছেন বিশেষজ্ঞরা ।
স্থানীয় সুত্রে জানাযায়, দীর্ঘদিন ধরে উপজেলার দিনারপুর জনতার বাজার পশুর হাট অজ্ঞাত কারনে ইজারা না দিয়ে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে চলছে পশুর হাট। দেশে মহামারি করোনার পরিস্থিতি ভয়াবহ ধারন করায় সরকার গত ১লা জুলাই থেকে সারা দেশে ৭দিনের জন্য লকডাউন ঘোষনা করে প্রজ্ঞাপন জারি করেন। লকডাউন বাস্তবায়নে প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি সদস্যরাও মাঠে নামেন। গত দু’দিন ধরে নবীগঞ্জ সদরসহ উপজেলার বিভিন্ন হাট বাজারে লকডাউনের বিধি অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে অর্থদন্ড দেয়া হয়েছে। হোটেল গুলোতে বসে খাবার গ্রহন না করার জন্য নির্দেশনা রয়েছে। অথচ জনতার বাজার পশুর হাটে মাস্ক বিহীন হাজার হাজার মানুষের সমাগমে প্রশাসনের কোন ভুমিকা লক্ষ্য করা যাচ্ছে না। আতংকে রয়েছে ওই অঞ্চলের লোকজন। উক্ত পশুর হাটে সিলেট বিভাগের বিভিন্ন অব্জল থেকে পশু কেনা বেচার জন্য লোকজনের সমাগম ঘটে। মাস্ক বিহীন ঢাকা-সিলেট মহাসড়কের নিকটে এমন পশুর হাট বসানোর ফলে করোনা সংক্রামন বৃদ্ধির মারাত্মক ঝুকিঁ রয়েছে বলে অভিমত ব্যক্ত করেছেন উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন বলেন, স্বাস্থ্য বিধি মেনে বাজার পরিচালনার জন্য বলা হয়েছে। কি কারনে তা মানা হচ্ছেনা তা খতিয়ে দেখবেন বলেও তিনি জানান।

 

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর