1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. miliakthar868@gmail.com : Editor :
  3. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  4. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৩ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

পাথরঘাটায় ঘূর্ণিঝড়ের ইয়াসের প্রভাব বেড়িবাঁধ ভেঙ্গে দুই হাজার মানুষ পানি বন্দী। (দৈনিক মুক্তির সংবাদ)

  • খবর পাবলিসের সময় বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ৩০ বার পোস্টটি পড়া হয়েছে

আরিফুল ইসলাম,পাথরঘাটা প্রতিনিধিঃ

 

ঘূর্ণিঝড় ইয়াসে’র প্রভাবে বরগুনার পাথরঘাটার পদ্মা, জিনতলা, পশ্চিম কাঠালতলী ও উত্তর কাঠালতলী বেড়িবাঁধ ভেঙ্গে বাড়িঘর তলিয়ে গেছে। একই সঙ্গে উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক হাজার মানুষ।পাথরঘাটা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আরিফুল ইসলাম বলেন, বেড়িবাঁধ ভেঙ্গে ও নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পাথরঘাটার প্রায় দেড় হাজার ঘরবাড়ি তলিয়ে গেছে। ওই পরিবারদের সহায়তা দিতে প্রাথমিকভাবে ১০ মেট্রিক টন চাল বরাদ্দ করেছে সরকার।পাথরঘাটা সদর ইউপি চেয়ারম্যান মো. আসাদুজ্জামান ও তরুণ সমাজকর্মী নিয়াজ মোর্শেদ বলেন, এ বেড়িবাঁধ চারটি দীর্ঘদিন ধরে ভঙ্গুর অবস্থায় ছিল কিন্তু পানি উন্নয়ন বোর্ডের উদাসীনতার কারণে পদ্মা, জিনতলা, পশ্চিম কাঠালতলী ও উত্তর কাঠালতলী বেড়িবাঁধ নির্মাণ করা হয়নি। পাউবোর এ গাফিলতির কারণে বেড়িবাঁধ ভেঙে ও নিম্নাঞ্চল প্লাবিত হয় পানিবন্দি হয়েছেন উপজেলার কয়েক হাজার মানুষ। দ্রুত ওই বেড়িবাঁধ চারটি নির্মাণে উদ্যোগ নেয়া জরুরি।বেসরকারি উন্নয়ন সংস্থা সুশীলনের পাথরঘাটা ব্যবস্থাপক ইসমাইল হোসেন বলেন, বছরের পর বছর ধরে বিষখালী ও বলেশ্বর তীরের মানুষগুলো জোয়ারের পানিতে নাকানি-চুবানি খাচ্ছেন। কিন্তু এ বেড়িবাঁধ নির্মাণের নামে কিছুই হচ্ছে না। এতে ওই নদ-নদীর তীরবর্তী মানুষগুলোর কথা কর্তাব্যক্তিদের কানে কখনোই পৌঁছায় না। আর মাঝেমধ্যে কানে পৌঁছালেও তা আশ্বাসেই সীমাবদ্ধ থাকে। এতে ওই বেড়িবাঁধ এলাকার মানুষজনের যেন ভোগান্তির শেষ নেই।

উত্তর কাঠালতলী বেড়িবাঁধ ভাঙ্গন এলাকার ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জাহাংগীর হালদার বলেন, এ বেড়িবাঁধ ভাঙ্গনে ও নিম্নাঞ্চল প্লাবিত হওয়াতে সবচে বেশি ক্ষতি হয়েছে আমার ওয়ার্ডের মানুষের কারন তারা বেসি ভাগ মানুষ নদীর পাসে বসবাস করে, মানুষের বাড়িঘর পুকুর তলিয়ে গেছে এবং পেরায় ১৮০ টি পুকুরের মাছ জোয়ারের পানিতে বেসে গেছে, যাতে পেরায় এক কোটি টাকার ক্ষতি হয়, এ দুঃখ দুর্দশার কথা ভাষায় প্রকাশ করা যায় না।অপরদিকে নিম্নাঞ্চল প্লাবিত হয় পশ্চিম বাদুরতলা মতি মোল্লার দিঘীর পাড় ভেঙ্গে জোয়ারের পানি ওই দিঘীতে ঢুকে পড়েছে এতে ওইদিকে এলাকার শতাধিক পরিবার খাবার পানির কষ্টে রয়েছেন। ওই এলাকার বাসিন্দা নুরুন্নাহার বেগম ও হাসিনা বেগম বলেন, এ দীঘির পানি ফুটিয়ে খাবারের পানি হিসেবে ব্যবহার করি। কিন্তু গত মঙ্গলবার বেলা ১১টার দিকে জোয়ারের পানির চাপে দিঘীর পাড় ভেঙ্গে ওই দিঘী তলিয়ে যায়। এতে দিঘীতে থাকা অন্তত আড়াই লাখ টাকার মাছ ভেসে গেছে এখন জোয়ারের লবণ পানি মুখে দেয়া যাচ্ছে না।এ ব্যাপারে বরগুনা পানি উন্নয়ন বোর্ড (পাউবো) নির্বাহী প্রকৌশলী কায়সার আলম বলেন, পাথরঘাটার উত্তর কাঠালতলী, পশ্চিম কাঠালতলী, পদ্মা ও জিনতলা বেড়িবাঁধ ভেঙে গেছে। তবে ওই বেড়িবাঁধগুলো নির্মাণের জন্য মন্ত্রণালয়ে আগেই প্রস্তাব পাঠানো আছে।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর