1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৬:৪৯ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

নাচনাপাড়ার খালে বন্য প্রাণীর বসবাস। দৈনিক মুক্তির সংবাদ

  • খবর পাবলিসের সময় মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ১৭৩ বার পোস্টটি পড়া হয়েছে

 

 

 

আরিফুল ইসলাম,পাথরঘাটা প্রতিনিধিঃ

 

বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া ইউনিয়ন একটি অতি জনবহুল ইউনিয়ন। অত্র ইউনিয়নের পশ্চিম দিকে দিয়ে বয়ে গেছে হলতা নদী। এছাড়াও অত্র ইউনিয়নের বুক চিরে অসংখ্যা খাল প্রবাহিত হয়েছে। এক সময় এ সকল খাল দিয়ে প্রতিনিয়ত নৌকা ও ছোট ছোট লঞ্চ চলাচল করত। কিন্তু দুঃখজনক হলেও সত্যি যে,খালে বাধ দেয়ায় এবং অব্যবস্থাপনার ফলে খালগুলো দিন দিন ভরে যাচ্ছে এবং জলস্রোত নেই বললেই চলে।

 

খালের স্রোত না থাকায় মাঝে চর পরে সেখানে বিভিন্ন গাছ গাছি জন্মেছে যার ফলে এখন সেখানে বন্য প্রাণী বসবাসের উপযোগী হয়েছে।

 

এলাকাবাসী বলেন খাল বাঁধার পরেও আগে পানি সঠিক ভাবে আসতো কিন্তু এখন খাল পুরা ভরে গেছে কিছু কিছু যায়গায় পানি যেতে পারেনা,যার ফলে আমাদের পানি সংকটে পরতে হয়, বিশেষ করে খেতে খামারে ফসলি জমির ব্যাপক ক্ষতি হয়।

 

তাই অত্র ইউনিয়নের খালগুলো পূণরায় খনন করা হলে একদিকে যেমন এলাকার জলাবদ্ধতা দূর হবে, অপরদিকে নাচনাপাড়া ইউনিয়নের হাজার হাজার জনগনের ফসলী জমিতে পানি সেচ ও অসংখ্য পরিবারের পানি সংকট নিরাশন হবে বলে এলাবাসি মনে করেন।

 

 

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর