1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১২:১৮ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” দৈনিক মুক্তির সংবাদ

  • খবর পাবলিসের সময় সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ১৮১ বার পোস্টটি পড়া হয়েছে

 

 

আরমান হোসেন ডলার (বিশেষ প্রতিনিধি) বগুড়াঃ

বেসরকারি উন্নয়ন সংগঠন লাইট হাউস এর আয়োজনে এবং জেলা পুলিশের সহযোগিতায় বগুড়ায় আন্তর্জাতিক নারী দিবস ২০২১ পালিত।

 

আজ ৮ মার্চ ২০২১ সকাল ১০:৩০ঘটিকায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে “করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব” প্রতিপাদ্য নিয়ে বগুড়া শহরের প্রধান প্রধান সড়কে ট্রাক র‌্যালি প্রদক্ষিণ করেন। ট্রাক রালির শুভ উদ্বোধন করেন বগুড়ার পুলিশ সুপার জনাব মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) এবং সভাপতিত্ব করেন লাইট হাউসের নির্বাহী প্রধান জনাব মোঃ হারুন অর রশিদ।

 

বগুড়া জেলা পুলিশ সুপার জনাব মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম (বার) বলেন করোনাকালীন সময়ে লাইট হাউস নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে যে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করেছে সেটা নারীর প্রতি মর্যাদা ও অধিকার প্রতিষ্ঠায় একধাপ এগিয়ে নিয়ে যাবে।

 

উদ্বোধনী সভায় উপস্থিত ছিলেন জনাব আলী হায়দার চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), বগুড়া, জনাব মোঃ আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ), বগুড়া জনাব এ্যাড. আল মাহমুদ, অধ্যক্ষ, বগুড়া আইন কলেজ, ওয়াহিদা ইয়াসমিন, জেন্ডার কমপ্লায়েন্স এডভাইজার, লাইট হাউস, এ্যাড. আশরাফুন্নাহার স্বপ্না, কোষাধক্ষ্য, লাইট হাউস, এ্যাড. সুফিয়া বেগম, লাইট হাউস নির্বাহী কমিটির সদস্যসহ প্রমূখ।

 

উদ্বোধনী সভায় বক্তরা বলেন প্রাচীনকালে ঠিক যে সময় থেকে সমাজে নারী পুরুষ বিভাজন ও ব্যক্তি সম্পত্তির উদ্ভব ঘটেছে, তখন থেকেই পুরুষের আধিপত্য বেড়ে চলেছে। ১৯১০ সালে নারীর কাজের অধিকার, বৃত্তিমূলক প্রশিক্ষণ এবং কাজের বৈষম্যের অবসানের লক্ষে ডেনমার্কেও কোপেন হেগেনে আন্তর্জাতিক নারী সম্মেলন পালিত হয়। নারীর সম-অধিকার প্রতিষ্ঠায় ১৯১৪ সাল থেকে বিভিন্ন দেশ দিবসটি পালন করে আসছে। ১৯৭৫ সাল থেকে জাতিসংঘ দিনটি আন্তর্জাতিক নারী দিবস হিসেবে পালন করছে। আজকে নারী পুরুষ সমান সমান বা সংবিধানে যতই নারী পুরুষের সমান অধিকার স্বীকৃত হোক না কেন, কোথাও কোথাও আজও নারীদের অবহেলিত ও অমর্যাদাকর জীবন যাপন করতে হচ্ছে। রাজনীতি, সামাজিক, অর্থনীতি সমস্ত জায়গায় আজ নারীরা সাফল্য অর্জন করলেও আজকের দিনেও কন্যাভ্রণ হত্যা চলছে। আজও নারী সেই মর্যাদাকর জীবন যাপন ও বৈষম্যের অবসান নিশ্চিত করতে পারে নাই। পরিশেষে বক্তরা রাষ্ট্রের প্রতি নারীদের কর্মক্ষেত্রসহ সকল জায়গায় মর্যাদা ও বৈষম্যের অবসান নিশ্চিত করণের জোর দাবী জানান।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর