1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
রবিবার, ১৩ জুন ২০২১, ০৫:০০ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

বিভিন্ন জায়গায় হাট-বাজারে ও খেলার মাঠসহ প্রত্যন্ত অঞ্চলও পিছিয়ে নেয় জুয়াতে// দৈনিক মুক্তির সংবাদ

  • খবর পাবলিসের সময় মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ৮৪ বার পোস্টটি পড়া হয়েছে

 

মোঃ জাফর ইকবাল হবিগঞ্জ জেলা প্রতিনিধি।।

 

তাস, ক্রামবোর্ড, গাফলা – লডু খেলার মহা উৎসবে মেতে উঠেছে ছাত্র ও যুব সমাজ। দিনকে দিন পুরাতনদের সাথে নতুন করে তরুণরাও মেতে উঠেছে, এ খেলায় এতে ফতুর হচ্ছে অনেকেই।

 

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউ/পির মিলনগঞ্জ বাজারে প্রায় ৮/১০ টি চায়ের দোকানে জমজমাট খেলার আসর ফলে নষ্ট হচ্ছে ছাত্র সমাজ।

 

বান্দারকান্দি ইন্টারনেশোনাল স্কুলের দশম শ্রেণির জনৈক ছাত্র প্রতিবেদক এর কাছে বলে জুয়ার বিষয়ে আমি আপনার সাহায্য চাই, কিন্তু বিষয়টা আমার মতো লোক করছে সেটা জানলে আমার জীবনের ঝুঁকিও হতে পারে, আমি চাই সমাজটা থাকুক পরিবেশপূর্ণ।

 

মিলগঞ্জ বাজারে জনৈক ব্যাক্তি জানায়, তার বড় ভাই জুয়ার সদস্য জুয়াতে হেরে গেলে বাসায় গিয়ে সংসারে চালায় অত্যাচার ফলে ভাবি সুদের উপর টাকা এনে দেয় ভাই কে ।

 

জানা গেছে, উপজেলার অনেক স্পটে প্রতিদিন লক্ষ লক্ষ টাকার জুয়ার বাজি চলছে। এ সব জুয়াড়িদের সাথে বেকার তরুণ, রিক্সা-ভ্যান চালক, হোটেল কর্মচারী এমনকি স্কুল-কলেজের ছাত্ররাও মেতে উঠেছে।

 

সরেজমিনে দেখা যায় মিলনগঞ্জ সাড়া বাজারে ক্রামবোর্ডের সংখ্যা অধিক, চায়ের দোকানের পেছনে বসে তাস ও গাপলা- মোবাইল ফোনে চলে লুডু। এসময় সাংবাদিকরা ছবি তুলার কারণে জুয়ারি সদস্যরা সাংবাদিকদের বিভিন্নভাবে হেনেস্থা করার চেষ্টা চালায়।

 

এব্যাপারে হবিগঞ্জ জেলা প্রশাসক এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান বিস্তারিত তথ্য আমার কাছে পাঠাও আমি ব্যবস্থা নিচ্ছি।

 

হবিগঞ্জ পুলিশ সুপার এর সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা কালে মুঠোফোনে পাওয়া যায়নি।

 

এহেন বিষয়ে নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন সাথে মুঠোফোনে কথা হলে তিনিও জানান এ ধরণের খবর আমি আগে পাইনি,আপনি তথ্য টি আমাকে দেন আমি ব্যবস্থা নিচ্ছি।

 

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ডালিম সাহেবের সাথে বিশেষ সাক্ষাৎকালে তিনি জানান এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিবেন, এস আই দ্রিনিসলাম কে জিজ্ঞেস করেন বাজার কমিটির সভাপতির সাথে যোগাযোগ করার জন্য এস আই দ্রিনিসলাম কে, এসময় নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে সংবাদকর্মী বলেন স্যার বাজার কমিটির সভাপতির সাথে কথা হয়েছে সভাপতি ব্যার্থ প্রকাশ করেন, এসময় নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন আমি ব্যবস্থা নিবো আপনি কে, এসআই সমেরণ সংবাদকর্মীকে বলেন অভিযোগ দেওয়ার জন্য সংবাদকর্মী অনিহা প্রকাশ করে থানা থেকে চলে আসেন।

 

যুব সমাজ জানায় সাবেক ওসি মোঃ আজিজুর রহমান এর মিথ্যা মামলার শিকার নবীগঞ্জের কয়েকজন সাংবাদিক, বর্তমান ওসি যদি আবার সংবাদকর্মীকে মিথ্যা দেয়, তাহলে সাধারণ মানুষ মিথ্যা মামলার শিকার দৈনিক হবে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক জুয়াড়ি সদস্যরা জানায়, শুধু নগদ অর্থে নয় মোবাইল ফোনের মাধ্যমেও বিশ্বস্থতার জায়গা থেকে বিভিন্ন বন্ধুদের সাথে বাজি ধরা হয়।

 

যা নির্দিষ্ট সময়ে বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করা হয়ে থাকে। পুরাতনদের সাথে নতুন করে তরুণরা জড়িয়ে পড়ছে এ নেশায়।

 

অনেক জুয়াড়ি সব কিছু হারিয়ে নিঃস্ব হতে বসেছে, ঋণগ্রস্তও হয়ে পড়েছে অনেকে, কেউ কেউ সুদে টাকা নিয়ে চালাচ্ছে আসর। আর এসব কারণে বাড়ছে তাদের পরিবারে অশান্তি।

 

অভিভাবক মহল স্থানীয় প্রশাসনের কাছে আকুতি জানিয়েছে জুয়াড়িদের আড্ডায় হানা দিয়ে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে।

 

জুয়ার আসরে তুলা ছবি, নামঃ হাসেম মিয়া ৪০ পিতাঃ মৃত খুর্শেদ অালী গ্রামঃ রানি গাও মিলনগঞ্জ বাজার নবীগঞ্জ হবিগঞ্জ।

 

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর