1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১:২৬ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

গলাচিপায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপন// দৈনিক মুক্তির সংবাদ

  • খবর পাবলিসের সময় রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬২ বার পোস্টটি পড়া হয়েছে

মোঃমাজহারুল ইসলাম মলি
গলাচিপা, পটুয়াখালীঃ

পটুয়াখালীর গলাচিপায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উৎযাপিত হয়েছে। দিবসটি পালনে সীমিত পরিসরে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন। এ উপলক্ষে ২১ ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ওই দিন সকাল সাড়ে ৭টায় উপজেলা পরিষদের চত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা অর্ধনমিত রাখে ও কালো পতাকা উত্তোলন করে। পরে সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে ‘ভাষা আন্দোলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশেষ অবদান শীর্ষক’ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু.শাহিন শাহ । বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, গলাচিপা থানা অফিসার ইনচার্জ এম আর শওকত আনোয়ার ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু সহ বিভিন্ন কর্মকর্তাগণ। এর আগে বাংলাদেশ-তুরস্ক ফ্রেন্ডশীপ স্কুল প্রাঙ্গণে শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। আলোচনা শেষে উপজেলা পরিষদ হলরুমে বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরও জানা যায় ওই দিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ ব্যবসায়ী ও আবাসিক ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন করা হয়। এ ছাড়া উপজেলার আবাসিক এলাকার মসজিদসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে ভাষা শহীদদের রুহের মাগফিরাত/শান্তি কামনা করে বিশেষ মোনাজাত/প্রার্থনা করা হয়। এদিকে দিবসটি উদ্যাপন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ সূর্যোদয়ের সাথে সাথে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখে ও দলীয় পতাকাসহ কালো পতাকা উত্তোলন করে। ভোর ৬টায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে পৌরমঞ্চ চত্বর থেকে সীমিত পরিসরে একটি প্রভাতফেরি বের করা হয়। প্রভাতফেরিতে নেতৃত্ব দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু.শাহিন শাহ । এতে অংশ নেয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।প্রভাতফেরিতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, সহ-সভাপতি হাজী মু. মজিবর রহমান,সাংগঠনিক সম্পাদক তপন বিশ্বাসসা,সাংগঠনিক সম্পাদক মোঃআলমগীর হোসেন, প্রচার সম্পাদক আজিজুর রহমান বাবলু ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা মাইনুল ইসলাম রনো, উপজেলা যুবলীগ সভাপতি মো. আলমগীর হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি শরীফ আহম্মেদ আসিফ প্রমুখ।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর