1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
বুধবার, ১৬ জুন ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

বরগুনার বদরখালীতে ঝুঁকিপূর্ণ স্টিল ব্রিজ দুর্ঘটনার আশঙ্কা

  • খবর পাবলিসের সময় বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৮ বার পোস্টটি পড়া হয়েছে

সোহরাব নির্বাহী সম্পাদক:
বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ফুলঝুড়ি – গৌরীচন্না সড়কের স্টিল ব্রিজটি ঝুঁকিপূর্ণ, জোড়াতালি দেয়া ব্রিজ দিয়ে চলছে যানবাহন। ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে অতিরিক্ত মালবাহী যানবাহন চলাচলের ফলে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
মোল্লা বাড়ি সংলগ্ন খালের উপরে প্রায় ১২০মিটার দৈর্ঘ্যের স্টিলের তৈরি ব্রিজটি নির্মাণ করা হয় । সরেজমিনে গিয়ে দেখা গেছে ব্রিজের প্রতিটি স্টিলের স্লাব ক্ষয়ে ভেঙে যাওয়ার ফলে গর্তের সৃষ্টি হয়েছে সেই ভাঙ্গা অংশ আলাদা পাত ঝালাই দিয়ে মেরামত করা হয়েছে ওই ঝালাই দেয়া পাতগুলো আবার ছুটে বিপদজনক ভাবে উঠে এসেছে।
স্থানীয়রা জানান কয়েক বছর আগে ঢালাই কৃত ব্রিজটি ভেঙ্গে যাওয়ার পর বরগুনা সড়ক বিভাগ দায়সারা ভাবে এই স্টিল ব্রিজ দিয়েছিলেন, কিন্তু ব্রিজটি ঝুঁকিপূর্ণ থেকে যায়, এবং ব্রিজের দুই পাশের ঢালে খানাখন্দের সৃষ্টি হয়। অত্র এলাকার সমাজসেবক শহীদ হাওলাদার তার নিজ স্বেচ্ছাশ্রমে ব্রিজ এর ডালের খানাখন্দ গুলো মেরামত করে দেন। তাছাড়াও আশপাশের বরগুনা , মঠবাড়িয়া পিরোজপুর, খুলনা চলাচলের একমাত্র পথ ও ব্যবসায়ীক এলাকা হওয়াতে প্রতিনিয়ত গাছ, মাছ, ধান, শাকসবজি সহ বিভিন্ন ধরনের পণ্যবাহী যানবাহন ওজনের তোয়াক্কা না করেই চলাচল করে।
আবার এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম চলার কারণে মালবাহী বড় বড় ট্রাক লড়ি চলাচল করে, ফলে ব্রিজটি দিন দিন আরো ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। স্থানীয় গাড়ি চালকরা ব্রিজের ভাঙ্গা অংশের উঠে যাওয়া পাত দেখিয়ে বলেন এসবের কারনে গাড়ির চাকা আটকে গিয়ে প্রায়ই দূর্ঘটনায় ঘটে।
ব্রিজের প্রসস্ততা কম থাকায় পথচারীদের হাঁটাচলা করতে পারে না, রাতের বেলায় ভাঙ্গায় পা আটকে আহত হয়েছেন অনেক পথচারী।
এ বিষয়ে স্থানীয় স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী, ব্যাবসায়ী সাধারণ জনগণ দূর্ঘটনা এরিয়ে অচিরেই ব্রিজটি নির্মাণের দাবি জানান, এ বিষয়ে বরগুনা সড়ক বিভাগের নেই কোনো তদারকি। জরুরী ভিত্তিতে ব্রিজটি নির্মাণ করার দাবি জানান পথচারীরা।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর