1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
সোমবার, ১৪ জুন ২০২১, ০২:৫৭ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

বরগুনার পুলিশ সুপার জাহাঙ্গির মল্লিক এর “বিট পুলিশিং কার্যক্রম” আরোও গতিশীল করার উদ্দ্যোগ// দৈনিক মুক্তির সংবাদ

  • খবর পাবলিসের সময় রবিবার, ১০ জানুয়ারী, ২০২১
  • ১০৭ বার পোস্টটি পড়া হয়েছে

সোহরাব নির্বাহী সম্পাদক:
বরগুনা জেলার থানা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়নের জনসংখ্যা, অপরাধ প্রবণতা ইত্যাদি বিবেচনায় ইতিপূর্বে জেলায় বিট অফিস স্থাপন করা হয়েছে। প্রতিটি বিটের ইনচার্জ একজন করে এসআই এবং তাকে সহায়তা করার জন্য এএসআই ও কনেস্টবল রয়েছে। প্রতিটি বিটে একটি করে স্থায়ী মোবাইল নম্বর রয়েছে। গত দুবছরে বরগুনা জেলায় বিট পুলিশিং কার্যক্রমের উঠান বৈঠক/বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।
কোভিড-১৯ পরিস্থিতির কারণে অনিবার্যভাবে বিট পুলিশিং কার্যক্রম স্তিমিত হয়ে পড়েছিল। বাংলাদেশ পুলিশের সম্মানিত অভিভাবক পরম শ্রদ্ধাভাজন আইজিপি ড. বেনজীর আহমেদ বিপিএম(বার) মহোদয়ের নির্দেশনায় এ কার্যক্রম পূনরায় গতিশীল ও উজ্জীবিত করার বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
এ কার্যক্রমের আলোকে বরগুনা জেলার ০৬টি থানা এলাকার সকল বিট অফিসে বসে সংশ্লিষ্ট বিট অফিসারগণ উক্ত বিট এলাকায় বসবাসরত সম্মানিত জনসাধারণের কাছ থেকে আইনশৃঙ্খলা জনিত সমস্যার কথা শ্রবণ করেন এবং আইনগত সমাধান প্রদান করেন। শুধু তাই নয় বর্তমান পরিস্থিতির আলোকে প্যানডেমিক পুলিশিং কার্যক্রমের আওতায় তাদেরকে স্বাস্থ্যবিধি এবং করণীয় ও বর্জনীয় সম্পর্কেও প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়।
বলা বাহুল্য যে, বিট পুলিশিং হলো পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানোর বলিষ্ঠ ও প্রকৃষ্ট হাতিয়ার। বিট সমূহে এসে অতি সহজেই সংশ্লিষ্ট বিট সমূহের অধিবাসীগণ মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং, বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতনসহ যে কোন অপরাধের কথা বলতে পারেন এবং তৎক্ষণাত প্রয়োজনীয় আইনগত সেবা নিতে পারেন। এর মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো হচ্ছে এবং পুলিশ ও জনগণের মিথস্ক্রিয়া মধুরতর হচ্ছে।
করোনা পরিস্থিতির মাঝেও বিট পুলিশিং এর এ কার্যক্রমকে স্থানীয় নেতৃবৃন্দ, সুশীল সমাজ, সাংবাদিকবৃন্দ, এবং সর্বস্তরের জনসাধারণ সাধুবাদ জানিয়েছেন। বিশেষ উল্লেখ্য যে, বরগুনা জেলায় বিট পুলিশিং এর এ কার্যক্রম অব্যাহত থাকবে।

 

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর