1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
বুধবার, ১৬ জুন ২০২১, ০৪:০৯ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

দিন দিন কমে কমে যাচ্ছে বাঁশ ও বেতের তৈরী কুটির শিল্প ব্যবহার ।। দৈনিক মুক্তির সংবাদ

  • খবর পাবলিসের সময় বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
  • ৮৯ বার পোস্টটি পড়া হয়েছে

 

অসীম কুমার দাস (রাজবাড়ী রিপোর্টার) ঃ রাজবাড়ী তে ধীরে ধীরে কমে যাচ্ছে বাঁশ ও বেতের তৈরী কুটির শিল্পের ব্যবহার । বর্তমানে প্রায়ই হাট – বাজারে দেখা যায় এইসব দোকানদারদেরকে । তারা প্রতিটি হাট বাজারে একটি চট বা মাদুর পেতে তাদের বাঁশ ও বেতের তৈরী জিনিস পত্র বিক্রি করেন। বর্তমানে এই বাঁশ ও বেতের তৈরী কুটির শিল্প তাদের জীবিকার প্রধান বাহক। কিন্তু দিন দিন বাঁশ ও বেতের তৈরী বিভিন্ন পন্যের চাহিদা কমে যাওয়ায় ভালো নেই এই শিল্পের সঙ্গে জড়িত কারিগররা। রাজবাড়ী সদর উপজেলা থেকে দিন দিন হারিয়ে যাচ্ছে বাঁশ ও ঐতিহ্যবাহী বেতশিল্প।
কারিগরদের সাথে কথা বলে জানা যায় যে তারা বিভিন্ন স্থান থেকে পাইকারি কিনে ও নিজ হাতে তৈরী করে হাট বাজারে (চালন- কুলা-ধামা ইত্যাদি ) বিক্রি করেন।

কিন্তু বর্তমানে তাদের কেনাবেচা নেই বললেই চলে।
তারা অারও জানান বর্তমানে স্বল্প দামে প্লাস্টিকের সকল পণ্যই পাওয়া যায় তাই তাদের ক্রেতা কম।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর