1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১১:৪০ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

সদরপুরে সরিষার বাম্পার ফলন শিমুল তালুকদার

  • খবর পাবলিসের সময় রবিবার, ৩ জানুয়ারী, ২০২১
  • ১৩ বার পোস্টটি পড়া হয়েছে

বিষেশ প্রতিনিধি, বৃহত্তর ফরিদপুর

চলতি মৌসুমে ফরিদপুর জেলার সদরপুর উপজেলায় সরিষার বাম্পার ফলন হওয়ায় স্থানীয় কৃষকদের মুখে হাসি ফুটেছে।
গত বর্ষা মৌসুমে দফায় দফায় বন্যার কারণে আমন ধান ও পাটসহ বিভিন্ন ফসল হারানোর ক্ষতি কাটিয়ে উঠতে
কৃষকরা ঝুঁকেছেন সরিষার আবাদে।
অনুকুল আবহাওয়া এবং সময় মত সার প্রয়োগের কারনে এবার সরিষার বাম্পার ফলন লক্ষ করা যাচ্ছে। কিন্তু
সরিষার ন্যায্য দাম পাওয়া নিয়েও
শংকা রয়েছে স্থানীয় কৃষকদের মাঝে। তবে শেষ পর্যন্ত উপযুক্ত দাম পেলে লাভবান হবেন, এবং পিছনের ক্ষতি কিছুটা কাটিয়ে উঠতে পারবেন বলে আশা করছেন কৃষকরা।
সদরপুর উপজেলার চরাঞ্চলে দিগন্তজোরা ফসলি জমিতে হলুদ সরিষার ফুলে ভরে গেছে। জেন স্বপ্নের রঙে বর্ণিল সাজে সেজেছে প্রকৃতি। এবার বন্যার কারনে ফসলি জমিতে পলি জমায় সরিষার বাম্পার ফলন হয়েছে বলে জানান উপজেলা কৃষি বিভাগ।
উপজেলার চরনাচিরপুর, দিয়ারা নারিকেল বারিয়া, চরমানাইর, ঢেউখালি , আকটের চর ও ভাষাণচর ইউনিয়নে চলতি মৌসুমে প্রচুর পরিমানে সরিষার আবাদ করা
হয়েছে। বর্তমানে সরিষার বাজার দর রয়েছে প্রতি মন ২৬০০থেকে ২৭০০ টাকা। এমন দাম থাকলে আগামিতে আরো বেসি জমিতে সরিষার আবাদ করবেন বলে জানান স্থানীয় কৃষক সায়াদ সর্দার, জসিম মোল্লা, শাহেদ বেপারী, সেকেন্দার মোল্লা ও ইলিয়াস কাজীসহ অনেক কৃৃষকরা।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর