1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৬:০৮ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

রাণীশংকৈলে শিরোমনি ক্লিনিকে আবারো প্রসূতি মায়ের মৃত্যু

  • খবর পাবলিসের সময় রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ৫৬ বার পোস্টটি পড়া হয়েছে

আবদুল্লাহ আল নোমান,
ঠাকুরগাঁও প্রতিনিধি::-
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে লাইসেন্স বিহীন শিরোমনি ক্লিনিকে ৪ মাসের মাথায় আবারো প্রসূতি মায়ের মৃত্যুর ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে।

শিরোমনি ক্লিনিকে খোঁজ নিয়ে জানাগেছে, একজন অবসর প্রাপ্ত ডা. কমলা কান্ত বর্ম্মন এই ক্লিনিকের মালিক। তিনি মানছেন না সরকারী কোন নিয়ম নীতি।অনিয়ম ভাবে চালিয়ে যাচ্ছে ক্লিনিক এবং ডায়াগনষ্টিক সেন্টার। অদক্ষ টেকনিশিয়ান, নার্স সহ কর্তৃপক্ষের আত্মীয় স্বজনদের নিয়ে চলছে সিজারিং এবং রুগীর বিভিন্ন পরিক্ষা নিরিক্ষার কাজ। গ্রামগঞ্জের সহজ সরল মানুষদের কাছে অবৈধ পন্থায় হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। ভুক্তভোগী রুগীর অভিভাবকরা বলেন এধরনের ঘটনার পরেও নেই কোন জবাবদিহীতা।

রুগীর অভিভাবক সূত্রে জানা গেছে, শনিবার রাত ৭টায় উপজেলার করিয়া কলন্দা গ্রামের লক্ষীর স্ত্রী আদরী ৩ সন্তানের জননী,তার বাচ্চা ইস্যুর সময় হলে তার অভিভাবকরা তাকে শিরোমনি ক্লিনিকে নিয়ে যায়। এসময় ক্লিনিক কর্তৃপক্ষ তাকে ওটি রুমে নিয়ে যায়। গর্ভবতী মাকে নরমালে বাচ্চা ইস্যুর চেস্টা করার পর ব্যর্থ হলে ক্লিনিকের মালিক অবসর প্রাপ্ত ডাক্তার কমলা কান্ত বর্ম্মন অস্ত্রোপচার করে জমজ দুটি সন্তান বের করে তার ১ টি মেয়ে এবং অপরটি ছেলে।

ম্যানেজার অভি চন্দ্র বলেন, সিজারের পর রুগীর একলেমসিয়া দেখা যায়। উন্নত চিকিৎসার জন্য তাকে রাত ১০টায় দিনাজপুর হাসপাতালে রেফার্ড করা হয়। হাসপাতালে যাওয়ার আগেই পথিমধ্যে রুগী মারা যায়। তিনি বলেন, জমজ শিশু দুটি এখনো সুস্থ্য রয়েছে।

আরো জানাগেছে, গত ২৫ আগষ্ট শিরোমনি ক্লিনিকে একই ঘটনায় উপজেলার কালুগাঁও গ্রামের সুরেনের স্ত্রী মালা রাণীর সিজারের ১৫ মিনিট পর শিশু মারা যায়। ইতিপূর্বে আরো ৩ শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছে বলে সূত্রে জানাগেছে।

এ প্রসঙ্গে ক্লিনিকের মালিক ডাঃ কমলা কান্ত বর্ম্মন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গর্ভবর্তী মাকে অপারেশনের আধা ঘন্টা পর হাই প্রেসার হওয়ায় ব্রেন স্টক করে। তাৎক্ষনিক ভাবে তাকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর হাসপাতালে রেফার্ড করা হয়। হাসপাতাল যাওয়ার সময় পথিমধ্যে রুগী মারা যায়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ চৌধুরী বলেন, আমি কিছুই জানিনা, তবে শুনেছি কি যেন শিরোমনিতে হয়েছে। আগে বিস্তারিত জানি তার পর না হয় বলবো।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর