1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:২৪ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

মাদারীপুরে হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে সংবাদ সম্মেলন

  • খবর পাবলিসের সময় শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ৫৫ বার পোস্টটি পড়া হয়েছে

আরিফুর রহমান, মাদারীপুর:
আগামী ১২ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর ২০২১ পর্যন্ত ৬ সপ্তাহব্যাপী মাদারীপুরে ৯ মাস বয়স থেকে ১০ বছরের কমবয়সী সকল শিশুকে ১ ডোজ এমআর (হাম-রুবেলা) টিকা দেয়া হবে। এই উপলক্ষ্যে শুক্রবার বিকেল ৩টায় মাদারীপুর সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
বিশ^ স্বাস্থ্য সংস্থা ও ইপিআই প্রতিনিধি ডা. বিকাশ চন্দ্র দাস হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন বিষয়ে প্রজেক্টরের মাধ্যমে বিস্তারিত তথ্য জানান সাংবাদিকদের। তিনি জানান, হাম-রুবেলা ভাইরাসজনিত দুটি মারাত্মক সংক্রামক রোগ। এটি সাধারণত আক্রান্ত রোগীর হাঁচি-কাশির সংস্পর্শে অন্যদের মাঝে অতি দ্রæত ছড়ায়। শিশু ছাড়াও যেকোনো বয়সের মানুষের হাম-রুবেলা হতে পারে। এছাড়া গর্ভবতী মা প্রথম ৩ মাসের সময় রুবেলা ভাইরাসে আক্রান্ত হলে ৯০ ভাগ ক্ষেত্রে মা থেকে গর্ভের শিশু আক্রান্ত হতে পারে।
মাদারীপুরে সরকারি হিসাব অনুযায়ী আগামী ৬ সপ্তাহব্যাপী হাম রুবেলা টিকা ৯ মাস বয়স থেকে ১০ বছরের কমবয়সী সকল শিশুকে ১ ডোজ এমআর (হাম-রুবেলা) টিকা দেয়া হবে। মাদারীপুর জেলায় লক্ষ্যমাত্রা ধরা হচ্ছে ২ লাখ ৬৫ হাজার ৪৯০ শিশু। নিয়মিত টিকাদান কেন্দ্রসহ, স্থায়ী ও অতিরিক্ত টিকাদান কেন্দ্রগুলোতে এই টিকা দেয়া হবে।
অনুষ্ঠানে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ও মেডিকেল অফিসার ডা. এস.এম. খলিলুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, মৈত্রী মিডিয়া সেন্টারের সভাপতি মাহবুবর রহমান বাদলসহ স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর