1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১১:৩২ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

শ্রীপুর পৌর নির্বাচন স্থগিত ঘোষণা করেছে ইসি

  • খবর পাবলিসের সময় বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ৮৯ বার পোস্টটি পড়া হয়েছে

গাজীপুর প্রতিনিধিঃ

গতকাল (৯ ই ডিসেম্বর) একজন প্রার্থির আকস্মিক মৃত্যুতে গাজীপুরের শ্রীপুর পৌরসভার চলমান পৌর নির্বাচন বিধি অনুযায়ী স্থগিত ঘোষণা করেছে ইসি।

গতকাল বুধবার সকালে বিএনপি মনোনীত মেয়র প্রার্থি শহিদুল্লাহ শহিদ রাজধানীর স্কয়ার হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন।

তার এই মৃত্যুতে নির্বাচনী বিধি মোতােবক এই পৌরসভার চলমান নির্বাচন স্থগিত ঘোষণা করেছে ইসি।

পরবর্তি সময়ে নতুন পূণঃ তফসিল ঘোষণার পর এই পৌরসভার পৌর নির্বাচনটি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, পৌর নির্বাচনের প্রথম পর্বে যে ২৫ পৌরসভার তফসিল ঘোষণা করে ইসি তার মধ্যে শ্রীপুর পৌরসভাটি অন্তর্ভূক্ত ছিল।

নির্বাচনী তপসিল অনুযায়ী ১ লা ডিসেম্বর মনোনয়নপত্র জমা, ৩ রা ডিসেম্বর বাছাই, আগামিকাল অর্থাৎ ১০ ই ডিসেম্বর প্রত্যাহারের শেষ সময় সীমা নির্ধারিত ছিল এবং ২৮ শে ডিসেম্বর ভোট গ্রহনের দিন নির্ধারণ করা হয়েছিল।

কিন্তু আজ এই পৌরসভার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারি বিএনপি মনোনীত প্রার্থি শহিদুল্লাহ শহিদের মৃত্যুজনিত কারনে উক্ত নির্বাচনটি স্থগিত করেছে ইসি।

গাজীপুরের শ্রীপুর পৌরসভায় চলমান পৌর নির্বাচনে মেয়র পদে ৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।তাদের সকলের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করে ইসি।

এছাড়া ৯ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন মনোনয়নপত্র দাখিল করেন।

যাদের সকলের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত আনিছুর রহমান, বিএনপি মনোনীত শহিদুল্লাহ্ শহিদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ফরহাদ আহমেদ রফিক মমতাজী মনোনয়নপত্র দাখিল করেন।

তাদের সকলের মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়।

আগামী ২৮ ডিসেম্বর প্রথম পর্যায়ে ২৫টি পৌরসভায় ভোট গ্রহণ হবে। শ্রীপুর পৌরসভার ভোটও সেদিন প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

শ্রীপুর পৌরসভায় এবার ৬৭ হাজার ৯২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদের মধ্যে ৩৩ হাজার ৮৩৪ জন পুরুষ ও ৩৪ হাজার ৯৩ জন নারী ভোটার রয়েছেন।

কিন্তু গতকাল বিএনপি প্রার্থির আকস্মিক মৃত্যুতে নির্বাচনটি স্থগিত হয়ে যাওয়ায় আপাতত অনিশ্চিত হয়ে পড়ল শ্রীপুর পৌর নির্বাচনটি।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর