1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
রবিবার, ১৩ জুন ২০২১, ০৪:৫৮ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

গলাচিপায় ইটের ভাটার পূর্ণ নির্মাণের প্রস্তুতি, এলাকায় চাপা ক্ষোভ।

  • খবর পাবলিসের সময় বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ৩৫ বার পোস্টটি পড়া হয়েছে

মোঃমাজহারুল ইসলাম মলি
গলাচিপা,পটুয়াখালী।

পটুয়াখালী গলাচিপা উপজেলা ডাকুয়া ইউনিয়নে ইটের ভাটা নির্মাণে ক্ষোভ প্রকাশ করে এলাকাবাসী। আদালতের আদেশ অমান্য করে বিরোধীয় জমিতে পূর্ণ কর্যক্রম শুরু করার অভিযোগ পাওয়া গেছে।

সরজমিনে জানা যায় ডকুয়ার ৬ নম্বর ওয়ার্ড হোগলবুনিয়া নামক স্থানে বিরোধীয় ইটের ভাটার কাজ পূর্ণ নির্মাণের প্রস্তুতি নিয়ে মারিয়া মালিক পক্ষ। প্রতিষ্ঠান চত্বরের দখল নিতে পানি উন্নয়ন বোর্ড, চুক্তি ভিত্তিক ও মালিকানা জমিতে স্থাপনা নির্মাণ,মাটি কাটা ও বেড়া দেওয়ার চেষ্টা চলছে।গত ২০১৭ সালে স্থানীয় জনগনকে লোভনীয় প্রস্তাবের মাধ্যমে চুক্তি ভিত্তিক ও ক্রয়কৃত জমির দখল নিয়ে ইটের ভাটা নির্মাণ করেন হাবিবউল্লাহ ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান চালু হওয়াতে পার্শ্ববর্তী প্রাথমিক বিদ্যালয়,মাদ্রাসা ও আবাসিক এলাকার জনগনের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া বিরাজ করে। পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ রাখতে এলাকাবাসীর পক্ষে উচ্চ আদালতে মামলা নম্বর ১৪৩৫৯/১৮ অভিযোগ করেন স্থানীয় মোঃমস্তফা হাওলাদার (মাস্টার)। এ অভিযোগের আলোকে প্রতিষ্ঠানের কর্যক্রম দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকে। কিন্ত ৯ নভেম্বর ২০২০ তারিখ পুনরায় কর্যক্রম শুরু করেছে বলে ভুক্তভোগীরা জানান।

এ বিষয়ে অভিযোগকারী মোঃমস্তফা হাওলাদার (মাস্টার) বলেন ” হাবিবউল্লাহ ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠান আবাসিক এলাকায় নিরহ মানুষদের লোভনীয় প্রস্তাব দিয়ে বিভিন্ন মেয়াদে চুক্তিভিত্তিক ফসলী জমিতে ইটের ভাটা নির্মাণ করেন। এই প্রতিষ্ঠানে সরকারি (পানি উন্নয়ন বোর্ড) এর বাগানের জমিতে শ্রমিকের অবৈধ বসতি স্থাপন করেন। অসহায় মানুষের ফসলী জমি কেটে মাটি উত্তলন করে। ইটের ভাটার কারনে স্কুল, মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও আবাসিক এলাকার জনগনের অপুরনিয় ক্ষতি সাধন হবে বলে জানান। তিনি আরও জানান এই প্রতিষ্ঠানের নামে সরকারি ও নিরহ মানুষের প্রায় দশ একর সম্পত্তির দখল নিতে মারিয়া হয়ে উঠছে।

এ বিষয়ে হাবিবউল্লাহ ফাউন্ডেশনের কতৃপক্ষ জানান ইটের ভাটা নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। এই প্রতিষ্ঠান করে আর্থিক ভাবে অপূরনীয় ক্ষতিগ্রস্ত হয়েছি। ইট ভাটার পরিবর্তে কৃষি খামার করার জন্য কাজ শুরু করেছি।।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর