1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
রবিবার, ১৩ জুন ২০২১, ০৭:৫৬ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

মাদারীপুরে মানবতার গাড়ীর যাত্রা শুরু

  • খবর পাবলিসের সময় শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ৩৫ বার পোস্টটি পড়া হয়েছে

সিনিয়র স্টাফ রিপোর্টার আরিফুর রহমান:

মাদারীপুর শহরের শকুনি লেকপাড়ের শহীদ কানন চত্তরে শুক্রবার সন্ধ্যায় উদ্বোধন হলো মানবতার গাড়ীর কার্যক্রম। শুভসংঘ মাদারীপুর শাখার উদ্যোগে নকশি কাথার সহযোগিতায় এই “মানবতার গাড়ি” বিভিন্ন মানুষের বাড়ি বাড়ি গিয়ে তাদের অপ্রয়োজনীয় জিনিস সংগ্রহ করবে। পরে ঐ গাড়ি গ্রামে গ্রামে গিয়ে যাদের প্রয়োজন এমন অসহায়, দুঃস্থ, ছিন্নমুল ও সুবিধাবঞ্চিত মানুষের দেয়া হবে।
মানবতার গাড়ীর কার্যক্রমের উদ্বোধন করেন মাদারীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুদ্দিন গিয়াস ও আছমত আলী খান সেন্ট্রাল হাসপাতালের চিকিৎসক মোহাম্মাদ সোহেল-উজ্জামান। এসময় আরো ছিলেন স্থানীয় সংগঠন আমরা মাদারীপুরবাসী এর পক্ষে মহিউদ্দিন ফারুকী, এনায়েত হোসেন নান্নু, নিরাপদ চিকিৎসা চাই এর এডভোকেট মশিউর রহমান পারভেজ, বায়জিদ মিয়া, শুভসংঘের কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী, মৈত্রি মিডিয়া সেন্টারের সাধারণ সম্পাদক এসএম আরাফাত হাসান।
আরো ছিলেন সাংস্কৃতিককর্মী সালাউদ্দিন সালু, নৃত্যপ্রশিক্ষক তাসলিমা হাই ফোটন, সরোয়ার হোসেন মোল্লা, শিক্ষক শাহাদাত হোসেন, রুবেল তালুকদার, কাজী সবুজ, সাংবাদিক সাহাদাত জুয়েল, আবৃত্তি প্রশিক্ষক ইমরান সাগর, সাংবাদিক সুইটি আক্তার, বিডি ক্লিনের আমিনুল ইসলাম সোহান, শুভসংঘের সহ-সভাপতি রাকিব হাসান বকুল, সাংগঠনিক সম্পাদক কেএম জুবায়ের জাহিদ প্রমুখ।
মানববতার গাড়ি তৈরি করার জন্য অর্থ দিয়ে সহযোগিতা করেন শুভসংঘের উপদেষ্টা, আফতাব উদ্দিন মিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ওয়াদুদ মিয়া (জনি মিয়া), সমাজ সেবক রেজাউল হক টিপু ও সমাজ সেবক জুয়েল মাতুব্বর। নতুন কাপড় দিয়েছেন সমাজসেবক বাইজীদ মিয়া। আরো কিছু কাপড় দিয়েছেন সমাজসেবক ও সাংস্কৃতিক ব্যক্তি ডা. রেজাউল আমিন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মাহমুদা আক্তার কণা, ইশরাত জাহান লাবনী, শিক্ষক শাহদাত হোসেন, এনায়েত হোসেন নান্নু প্রমুখ।
উল্লেখ্য, সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী তার ব্যক্তিগত ফেসবুকে স্ট্যাস্টসের মধ্যে টাকা ও কাপড় সংগ্রহ করে তা অসহায়দের মধ্যে বিতরণের ব্যবস্থা করছেন।
গাড়ি তৈরির কাজে স্বেচ্ছাসেবক শুভসংঘের মিলন মুন্সি ও কেএম জুবায়ের জাহিদ এবং আমিনুল ইসলাম সোহান জানান, আমরা নিজেরাই এই গাড়ি চালিয়ে বিভিন্ন গ্রামে নিয়ে অসহায়দের মধ্যে তাদের প্রয়োজনীয় জিনিস দিয়ে আসবো।
সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী জানান, আপনাদের অপ্রয়োজনীয় জিনিসটি আমাদের দিলে আমরা তা, যাদের প্রয়োজন এমন মানুষের হাতে পৌছে দিবো। তাই আপনাদের অপ্রয়োজনীয় জিনিসটি ঘরে না রেখে আমাদের দিন। এতে করে অনেক গরীব অসহায় মানুষের উপকার হবে। এমন স্লোগান নিয়ে আমরা এই কার্যক্রম করছি। তাছাড়া আমরা গত দুবছর মানবতার দেয়াল তৈরি করে এই কার্যক্রম করেছি। পরে বিশেষ করে গ্রামের অসহায় মানুষগুলো কথা চিন্তা করে এই মানবতার গাড়ি তৈরি করা হয়েছে। আমরা প্রতি সপ্তাহে এই গাড়ি নিয়ে চলে যাবে কোন গ্রামে। প্রতি সপ্তাহে ভিন্ন ভিন্ন গ্রামে যাবো। এতে করো গ্রামের অনেক মানুষ উপকৃত হবে। শীত মৌসুম ছাড়াও যে কোন দুর্যোগেও আমরা এই গাড়িতে করে ত্রাণ নিয়ে অসহায়দের মধ্যে ছুটে যাবো।
মাদারীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুদ্দিন গিয়াস বলেন, এই মানবতার গাড়ীর কার্যক্রমকে অভিনন্দন জানাই। আমরা বিভিন্নস্থানে মানবতার দেয়াল হয় দেখেছি। তেমনভাবে মানবতার গাড়ি চোখে পড়েনি। তাই এই ব্যতিক্রম মানবিক কাজের জন্য তৈরি, এই গাড়ি আরো এগিয়ে যাবার ব্যাপারে আমরা সহযোগিতা করবো।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর