1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৯:০৬ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

নন্দীগ্রামে সবজির বাজারে স্বস্তি, চড়া চালের দাম

  • খবর পাবলিসের সময় সোমবার, ৩০ নভেম্বর, ২০২০
  • ২৬ বার পোস্টটি পড়া হয়েছে

রাজু আহমেদ নন্দীগ্রাম বগুড়া পতিনিধি

শীতকালীন সবজি বাজারে আসায় দীর্ঘদিন পর বগুড়ার নন্দীগ্রামে কমতে শুরু করেছে সবজির দাম। এছাড়া বাজারে সবজির সরবরাহও বেড়েছে। তবে সবজির বাজারের এই স্বস্তি হারিয়ে যাচ্ছে চালের বাজারে গিয়ে। আমন ধানের মৌসুম শুরু থেকে এখনও চড়া দামে বিক্রি হচ্ছে চাল।

উপজেলার বিভিন্ন বাজার ঘুরে এবং ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, নন্দীগ্রামে প্রায় সবধরনের শীতকালীন সবজির দাম অর্ধেকেরও কম দামে নেমে এসেছে। এর ফলে স্বস্তি ফিরেছে ক্রেতাদের মাঝে। বর্তমানে বেগুন ৩০ টাকা, শিম ৪০ টাকা, পেঁপে ২৫ টাকা, করলা ৩০ টাকা, ফুলকপি ৩০ টাকা, পাতাকপি ৩০ টাকা, পেঁয়াজ ৫০ টাকা, মূলা ১০ টাকা ও আলু আগের মতোই ৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

সবজির মতো মাছের বাজারও রয়েছে কিছুটা স্বস্তি। বাজারে (আকারভেদে) প্রতিকেজি শিং মাছ ২০০ থেকে ৫০০ টাকা, রুই মাছ ১৫০ থেকে ২৫০ টাকা, মৃগেল ১৫০ থেকে ২৫০ টাকা, পাঙ্গাস ১০০ থেকে ১৬০ টাকা, কাতলা ১৮০ থেকে ২৮০ টাকা, তেলাপিয়া ১০০ থেকে ১৫০ টাকা, সিলভার কার্প ১০০ থেকে ১৮০ টাকা, মলা মাছ ৩০০ টাকা, দেশি টেংরা ৩০০ থেকে ৫০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

ক্রেতারা সবজি ও মাছের বাজারে খুশি হলেও স্বস্তি মিলছেনা চালের বাজারে গিয়ে। বাজারে প্রতিকেজি মিনিকেট চাল ৫৮ টাকা, কাটারিভোগ চাল ৫৫ টাকা ও ৪৯ চাল ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

কুন্দারহাটে বাজার করতে আসা আব্দুল মতিন জানান, সবজির দাম কমায় সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরতে শুরু করেছে। কয়েক দিনের ব্যবধানে শাক-সবজির দাম অর্ধেকে নেমেছে। এতে করে আমাদের মতো সাধারণ খেটে খাওয়া মানুষজনের জন্য বেশ উপকার হয়েছে।

ক্রেতা বাসুদেব সরকার বলেন, তরিতরকারি ও মাছের বাজারে ভালই লাগলো। চাল ও তেল কিনতেই সব শেষ। খেটে খাওয়া মানুষদের জন্য সব কিছুর কম দাম হলেই ভালো হয়

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর