1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
বুধবার, ১৬ জুন ২০২১, ০৫:০২ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

চট্টগ্রাম নগরীতে করোনা প্রতিরোধ সুরক্ষা সামগ্রী বিতরণ করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রশাসক

  • খবর পাবলিসের সময় বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ১১৩ বার পোস্টটি পড়া হয়েছে

মোঃ আছিফুর রহমান
করোনা প্রতিরোধে সুরক্ষা সামগ্রী ও সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ কর্মসূচি শুরু করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এছাড়া গণপরিবহন থামিয়ে অতিরিক্ত যাত্রী না নেয়ার জন্য সর্তক করার পাশাপাশি মাস্ক ছাড়া যাত্রীদের পরিবহন না করার নির্দেশ দেয় চসিক প্রশাসক।

বুধবার নগরের কাজীর দেউরি থেকে নূর আহম্মদ সড়ক হয়ে লাভলেইন পর্যন্ত কর্মসূচি চলাকালে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন পথচারীদের মাঝে মাস্ক ও সাবান বিতরণ করেন।

জানা যায়, কর্মসূচির শুরুতে কাজীর দেউরি বাজারে ব্যবসায়ীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণের পাশাপাশি বাজারের উচ্ছিষ্ট ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে সংরক্ষণের জন্য থলে (ব্যাগ) বিতরণ করেন। এ সময় মাস্ক না থাকায় এক মাছ ব্যবসায়ীকে একদিন বিক্রি থেকে বিরত থাকার নির্দেশনা দেন।

এ বিষয়ে খোরশেদ আলম সুজন বলেন, করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। তাই লোকজনের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য মাঠে নেমেছি। সবাইকে উদ্বুদ্ধ করছি। সচেতন না হওয়া ছাড়া উপায় নাই। মাস্ক পড়া নিশ্চিতে সিটি কর্পোরেশন অভিযান চালাবে। এছাড়া যত্রতত্র আবর্জনা ফেলা বন্ধ করতেও অভিযান চালাবে।

তিনি বলেন, ইতোমধ্যেই করোনার সংক্রমণ ও এতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েছে। শীতও প্রায় আসন্ন। এই সময়ে ডেঙ্গু-চিকুনগুনিয়ার প্রাদুর্ভাবও দেখা দেয়। যে কারণে আমরা কর্পোরেশনের পক্ষ থেকে পূর্ব প্রস্তুতি নিয়ে নগরবাসীকে সর্তকতা অবলম্বন করে চলাচল ও এ থেকে রক্ষায় সচেতন করতে প্রচারপত্র বিলির পাশাপাশি খাল-নালার ময়লা-আবর্জনা পরিস্কার কার্যক্রম শুরু করেছি। নগরবাসীকেও এ ব্যাপারে সচেতন হতে হবে।

এছাড়া তিনি জনসাধারণকে প্রয়োজনীয় কাজে বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরিধান করা ও নিজ বাড়ির আশ-পাশ, রেফ্রিজারেটরের ট্রেতে জমে থাকা পানি, উঠোন আঙ্গিনায় পড়ে থাকা ডাবের খোসা, শৌচাগারের ফ্লাশে যাতে পানি জমতে না পারে সেই দিকে বিশেষভাবে নজর রাখতে বলেন এবং বাজারের ব্যবসায়ীদের সরবরাহ করা ব্যাগে ময়লা জমানোর পর তা কর্পোরেশনের নির্দিষ্ট ডাস্টবিনে ফেলার আহ্বান জানান।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর