1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
রবিবার, ১৩ জুন ২০২১, ০৪:২৭ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

শিরোনামঃ ওমায়ের আহমেদ শাওন এর চতুর্থ উপন্যাস “জান্নাতের দেওয়া-নেওয়া”।

  • খবর পাবলিসের সময় মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০
  • ১১১ বার পোস্টটি পড়া হয়েছে

প্রীতি কবি ওমায়ের আহমেদ শাওন এর চতুর্থ উপন্যাস শীঘ্রই প্রকাশ হতে যাচ্ছে। উপন্যাসটি সম্পর্কে লেখক বলেন, “জান্নাতের দেওয়া-নেওয়া” উপন্যাসটি একটি বাস্তবধর্মী উপন্যাস। ভোলা জেলার উপেক্ষিত পরিবারে জন্ম নেওয়া জান্নাতের জীবন প্রেক্ষাপট সহজ ভাবে তুলে ধরার চেষ্টা করেছি। অভাবের সংসারে মেয়েরা অনাহারে-অবহেলায় লালিত-পালিত হয়। সেটাও স্পষ্ট ভাবে বলা হয়েছে এই উপন্যাসটিতে।
গল্পটির মৌলিক চরিত্র জান্নাত; অনেক ভাঙা-গড়ার মধ্য দিয়ে একটি সুন্দর জীবন খুঁজলেও আমাদের সমাজে তার ছন্নছাড়া জীবনের পরিসমাপ্তি ঘটেনি। সে কারো প্রিয়জন হতে পারেনি, সর্বদা প্রয়োজনেই থেকে গেছে। পরিবারের প্রয়োজনে ও অর্থবিত্তের লোভে বিয়ের কয়েকমাস পরেই রাবেয়া নামের একটি মেয়ে সন্তান জন্ম দিয়ে নিজের মাঝে কলঙ্কলেপন করে ডিভোর্সপ্রাপ্ত হয়। তারপর আর কোন ছেলেদের প্রতি তার আস্থা সৃষ্টি হয়নি।
তার পূর্বের জীবনের সমব্যথী হয়ে শান্ত নামের একটি ছেলে তাকে সত্যিকার অর্থে ভালোবেসে ফেলে। কিন্তু সেই শান্ত’র সাথে দীর্ঘ সম্পর্কের অবসান করে আবার প্রফেশনাল জীবন বেছে নেয়।
জান্নাত জানে, শান্ত’র প্রতি মিথ্যাচার অভিযোগ তাকে শান্তি না দিলেও নিজের জেদ পূরণে অন্যসব অহংকারী মেয়েদের মতই তার জয় হবে।
এই রোমাঞ্চকর ও বাস্তবধর্মী উপন্যাসটিতে জান্নাতের চরিত্রায়ণে পাঠকদের মাঝে জীবনের বোধ সমেত, জীবনের পথচলায় বিভিন্ন প্রয়োজনে একে-অপরকে দেওয়া-নেওয়ার প্রকাশ স্পষ্টতর করা হয়েছে।
উপন্যাসটি পড়ার জন্য সকল শ্রেণির পাঠকেদিগকে লেখক আমন্ত্রণ জানিয়েছেন।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর