1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ০২:২০ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

বগুড়া-৫ আসনের সাবেক এমপি ফেরদৌস জামান মুকুলের ৮ম মৃত্যু বার্ষিকী আজ!

  • খবর পাবলিসের সময় সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ৫৬ বার পোস্টটি পড়া হয়েছে

মোঃ মাহিদুল হাসান (মাহি) স্টাফ রিপোর্টারঃ বগুড়া জেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক, শেরপুর-ধুনট বগুড়া -৫ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা, উত্তরবঙ্গের বর্ষিয়ান নেতা মরহুম ফেরদৌস জামান মুকুল এর ৮ম মৃত্যু বার্ষিকী আজ। তিনি ২০১২ সালের ২ নভেম্বর শুক্রবার রাত সাড়ে ৯ টায় বগুড়া শহরের সামছুন নাহার ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬২ বছর। দীর্ঘদিন ধরেই তিনি উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে, নাতি-নাতনি সহ বহু আত্মীয় স্বজন, গুণগ্রাহী ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।

সাবেক এই জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ফেরদৌস জামান মুকুলের মৃত্যু বার্ষিকী উপলক্ষে মরহুমের বিদেয়ী আত্মার মাগফেরাত কামনায় তাঁর নিজ গ্রামের বাড়ী ধুনকুন্ডীস্থ জামে মসজিদে দোয়া খায়ের ও মিলাদ মাহফিলের আয়োজন করে থাকে।

এছাড়াও প্রতি বছরে ফেরদৌস জামান মুকুল স্মৃতি পরিষদ স্মরন সভার অয়োজন করে থাকে, বর্তমান দেশে বৈশ্বিক মহামারী করোনার কারনে এ বছর সব কিছুই সাস্থ্য বিধি মেনে সল্প পরিসরে আয়োজন করা হবে।

বঙ্গবন্ধুর সান্নিধ্য পাওয়া, সত্তর দশকের তুখোঁড় এ ছাত্র নেতা ফেরদৌস জামান মুকুল ছাত্রাবস্থায় বগুড়া সরকারি আজিযুল হক কলেজ ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদক এবং পরবর্তীতে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হন।
একই সময়ে তিনি বগুড়া জেলা ছাত্রলীগের, সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।

তিনি পরবর্তীতে আওয়ামীলীগের রাজনীতিতে যুক্ত হয়ে বগুড়া জেলা ও উত্তরবঙ্গ ব্যাপী ব্যাপক জনপ্রিয় নেতায় পরিণত হন। এ কারণে তিনি পরবর্তী রাজনৈতিক ধারাবাহিকতায় বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

১৯৮৬ সালে বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসন থেকে নির্বাচনে অংশ নিয়ে তিনি সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হন। ২০০১ সালের নির্বাচনে তিনি দলীয় সিদ্ধান্তের বাইরে সতন্ত্র প্রার্থী হিসাবে, দেয়াল ঘড়ি প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়ায় তাকে দল থেকে বহিস্কার করা হয়। পরবর্তীতে সেই বহিস্কারাদেশ প্রত্যাহার করা হলেও তিনি শারীরিক অসুস্থতার জন্য দলীয় রাজনীতিতে তেমনভাবে সক্রিয় ছিলেন না।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর