1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৬:১২ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

পলিটেকনিকেল শিক্ষার্থীদের মানববন্ধন

  • খবর পাবলিসের সময় বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ৩১০ বার পোস্টটি পড়া হয়েছে

মাসুম রানা
গাজীপুর. ঢাকা

মাধ্যমিক আর উচ্চমাধ্যমিক এ অটোপাস দেওয়া হয়েছে কিন্তু পলিটেকনিক ছাত্র-ছাত্রীরদের মাননীয় শিক্ষামন্ত্রী জনিয়েছেন, পলিটেকনিক শিক্ষার্থীদের ক্ষেত্রে উনি একই সিদ্ধান্ত নিতে পারছেনা।
কারন পলিটেকনিকে হাতে-কলমে শিক্ষার একটা বিষয় রয়েছে।
এবং বলেছেন তাদের পরিক্ষা নেওয়া সম্ভব। কারন পলিটেকনিকে বিভিন্ন ডিপার্টমেন্টের ভিন্ন ভিন্ন পর্ব রয়েছে।
আমরা মাননীয় শিক্ষামন্ত্রীর সাথে একমত। তবে আমাদের বিষয়ে এমন অস্পষ্ট সিদ্ধান্ত না নিয়ে একটা চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষনা করা হোক।এমনটাই শিক্ষার্থীদের আশা। সেখানে পলিটেকনিক শিক্ষা ব্যবস্থায় শিক্ষা মন্ত্রণালয় উদাসীন মনোভাব দেখাচ্ছেন তারা।
শিক্ষার্থীরা তাদের দাবী নিয়ে মানববন্ধন করেন শিক্ষার্থীদের দাবি হলো
▪আমাদের কবে পরিক্ষা অনুষ্ঠিত হবে নির্দিষ্ট তারিখ চাই।
▪পরিক্ষার জন্য স্ব স্ব বিভাগ ভিত্তিক মৌলিক বিষয় গুলোর সংক্ষিপ্ত সিলেবাস চাই।
▪️মাননীয় শিক্ষামন্ত্রী আমাদের হাতে-কলমে শিক্ষার বিষয়টা উল্লেখ্য করেছেন, তাই আমরা জানতে চাই কবে আমাদের হাতে কলমে শিক্ষা দেওয়া হবে.?
আমরা সেশনজট চাই না। প্রয়োজনে আমাদের পলিটেকনিক গুলো শুধু ব্যবহারিক ক্লাসের জন্য খুলে দেওয়া হোক।
▪️আমাদের বিষয়ে দেরিতে নয়, সবার সাথে আমাদের বিষয়েও সিদ্ধান্ত দেওয়া হোক। হোক তা আলাদা তবে নির্দিষ্ট, চূড়ান্ত এবং পরিপূর্ণ সিদ্ধান্ত চাই।
কারন মাননীয় শিক্ষামন্ত্রী শুধু বলেছেন, আমাদের পরিক্ষা নেওয়া সম্ভব।
কিন্তু শিক্ষামন্ত্রী বলেননি,
কবে. কিভাবে.কোন সিলেবাস এর ভিত্তিতে পরিক্ষা নেওয়া হবে। আর আমাদের সেমিস্টার ফাইনাল পরিক্ষার ফলাফল জানানোর কোনো নির্দিষ্ট তারিখ ঘোষনা করা হয় না, আর বেশিরভাগ ফলাফল প্রকাশ হয় রাত ৩ টার পরে। আমাদের বিষয়ে কেন এতো উদাসীনতা, কেন এতো অবহেলা। যেখানে মাননীয় প্রধানমন্ত্রী নিজে বলেছেন দেশের উন্নয়নে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারগণ ৮৫% কাজ করে থাকে। তাহলে এরপরেও কেন এতো অবহেলা।
আর এই সব বিষয় নিয়ে সাধারন শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়েছে। যার প্রতিফলন হলো পলিটেকনিক এর ছাত্র-ছাত্রীদের অদূর ভবিষ্যতে কঠোর আন্দোলন মুখী বর্তমান মানববন্ধন।
তাই আমরা মাননীয় শিক্ষামন্ত্রীর কাছে সিদ্ধান্ত চাই। আর তা হতে হবে পূর্ণাঙ্গ সিদ্ধান্ত।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর