1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
রবিবার, ১৩ জুন ২০২১, ০৮:৩৩ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

শত পরিশ্রমের পরে দিনশেষে ক্লান্তিহীন এক যোদ্ধার নাম বাবা

  • খবর পাবলিসের সময় রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ৪৮ বার পোস্টটি পড়া হয়েছে

এইচ এম আহমদ শোয়াইব কক্সবাজার জেলা প্রতিনিধি

সারাদিন কাঠখড় পুড়িয়ে পরিশ্রম করে দিনশেষে সন্তানের সামনে অম্লান হাসি নিয়ে ঘরে ফেরা এক ক্লান্তিহীন যোদ্ধার নাম বাবা।

সকালের খাবার না খেয়ে একটি ৫ টাকা দামের রুটি খেয়ে সন্তানের রুজির খোজে ছুটে চলা এবং সন্তানের জন্য সকালে স্কুল, কলেজের খরচ বাসায় রেখে যাওয়া এক মহান ব্যক্তির নাম বাবা।

নিজে পুরনো কাপড় পরে সন্তানের সমাজের আর দশটা ছেলে/মেয়ের সাথে তাল মিলিয়ে যেন চলতে পারে সেই চিন্তায় সর্বদা বিভোর থাকা সর্বোচ্চ চিন্তিত লোকটার নাম বাবা।

পৃথিবীর সকল বাবাই চায় তার সন্তান ভালো থাকুক, তার সন্তানের মুখে দুমুঠো খাবার তুলে দিতে পেরে নিজের মনের প্রশান্তি ও আত্মতৃপ্তি পায়।

বাবা মানে একটি বটবৃক্ষ যার ছায়াতলে থেকে শত সমস্যা উপেক্ষা করে বেড়ে ওঠে প্রত্যেকটি সন্তান, যার ভালোবাসায় কোন কমতি নেই প্রত্যেকটি সন্তানের জীবনে রিয়েল হিরো এবং আদর্শ তার বাবা।

বাবা সে তো ক্লান্তিহীন সে কখনো কোন ক্লান্তি উপভোগ করে না, আমি ছোট বেলায় একটা গল্প পরছি- ” যে এক পিতা ও তার সন্তান এক শীতের সকালে হালকা রোদ্দুরে বসেছে পাশেই ছিলো একটা ছোট্ট পুকুর হঠাৎ পুকুরে পুকুরে একটি বক এসে বসলো তখন তার ছেলে তাকে জিজ্ঞেস করলো বাবা ওটা কি বাবা বললো ওটা একটা বক ঠিক একই রকম ভাবে ওই সন্তান প্রায় ১০০ বার জিজ্ঞেস করলো আর বাবা ক্লান্তিহীন ভাবে উত্তর দিলো। সময়ে পরিবর্তনে ছেলে অনেক বড় হলো আর বাবা বৃদ্ধ হলো তখন ঠিক একই জায়গায় বাবা এবং ছেলে বসলো তখন একটি বক এসে ওই পুকুরে বসলো আর বৃদ্ধ বাবা জিজ্ঞেস করলো ছেলের কাছে বাবা ওটা কি ছেলে প্রথম বার ঠিকমতো উত্তর দিলেও দ্বিতীয় বারেই রেগে গিয়ে বললো দেখো না ওটা কি তখন বাবা মুচকি হাসি দিয়ে বললো বাবা তুমি ছোট বেলায় ১০০ বার জিজ্ঞেস করছিলে এবং আমি উত্তর দিয়েছিলাম আমি কখনো ক্লান্তি অনুভব করিনি আজ আমি দু বার জিজ্ঞেস করলাম তাতেই তুমি রেগে গেলা? “

এই গল্প টা বলার কারন হচ্ছে একজন ক্লান্তিহীন যোদ্ধার নাম বাবা সেটার ছোট্ট একটা উদাহরণ, বাবাকে নিয়ে লিখলে হয়তোবা কলমের কালি ফুরিয়ে যাবে কিন্তু লেখা শেষ হবে না।

তাই পৃথিবীর সকল ক্লান্তিহীন যোদ্ধাদের প্রতি শ্রদ্ধার সালাম।

ভালো থাকবেন পৃথিবীর ক্লান্তিহীন যোদ্ধারা পৃথিবীর সকল সন্তানের বটবৃক্ষরা আপনাদের প্রতি হাজার সালাম।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর