1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
বুধবার, ১৬ জুন ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

“দর্শক বিহীন মাঠে মৌসুমের প্রথম এল ক্লাসিকো হতে যাচ্ছে আজ”

  • খবর পাবলিসের সময় শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ৮৭ বার পোস্টটি পড়া হয়েছে

মো রমজান হোসেন

১৯০২ সাল থেকে যেকোন প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে নিয়োমিতভাবেই লড়াই করে আসছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। তবে এ দুই দলের লড়াইয়ে জনপ্রিয়তা পায় মূলত ৫০-এর দশক থেকে। তবে দুই বছর আগে ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে যাওয়ায় এখন আর স্প্যানিশ দুই জায়ান্টের লড়াই ঠিক জমে ওঠে না। তারপরও অবশ্য একটুও কমেনি ক্লাসিকোর গুরুত্ব।
সেই ১৯০২ সাল থেকে হয়ে আসছে এল ক্লাসিকো। মর্যাদার এ লড়াইয়ে অবতীর্ণ হয়ে থাকে স্প্যানিশ দুই জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমে আজ বাংলাদেশ সময় রাত ৮ টায় চিরপ্রতিদ্বন্দ্বি এ দুই দলের লড়াই দেখা যাবে লা লিগায়। কিন্তু এবারই প্রথমবার মাঠে বসে তাদের খেলা উপভোগ করতে পারবেন না দর্শকরা।
করোনার কারণে এবার এল ক্লাসিকো দেখতে স্টেডিয়ামে দর্শক প্রবেশ করতে পারবে না। দুই দলের খেলোয়াড়, কোচ, স্টাফ, চিকিৎসক ও সাংবাদিকরাই উপস্থিত হতে পারবে।
চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় ৫ ম্যাচ খেলেছে রিয়াল মাদ্রিদ। তার মধ্যে দলটি জিতেছে তিনটিতে। একটিতে ড্র ও অন্যটিতে হেরেছে বার্নাব্যুর ক্লাবটি। তবে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। এদিকে চার ম্যাচের দুইটিতে জয় আর একটিতে ড্র ও এক ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের দশম স্থানে রয়েছে বার্সেলোনা। এ হিসেবে আজকের এল ক্লাসিকোতে কিছুটা এগিয়ে থাকছে রিয়াল। তবে মাঠের ফুটবলে এ হিসেব নাও মিলতে পারে। কেননা গত কয়েক মৌসুম বার্নাব্যুর ক্লাবটির বিপক্ষে দারুণ খেলছে লিওনেল মেসির দল।
এখন পর্যন্ত সব মিলিয়ে এল ক্লাসিতোতে ২৭৭ ম্যাচে মুখোমুখি হয়েছে বার্সা ও রিয়াল। তবে জয়ের পাল্লা কিছুটা ভারী বার্সার দিকেই। কাতালানদের ১১৫ জয়ের বিপক্ষে মাদ্রিদের দলটি জিতেছে ১০০ ম্যাচে। বাকি ৬২ ম্যাচ হয়েছে ড্র। শুধু লা লিগায় দু’দল মুখোমুখি হয়েছে ১৮০ বার, তার মধ্যে লস ব্লাঙ্কোসরা জিতেছে ৭৩ ম্যাচ, ব্লাউগ্রানা শিবির জিতেছে ৭২ ম্যাচ, বাকি ৩৫টি ম্যাচ ড্র হয়েছে।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর