1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
বুধবার, ১৬ জুন ২০২১, ০৩:৫৫ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

ঠাকুরগাঁও জেলার বড় খোচাবাড়ী হাটে লাগামহীন বাড়ছে নিত্যপণ্যের দাম

  • খবর পাবলিসের সময় শনিবার, ২৪ অক্টোবর, ২০২০
  • ৭৭ বার পোস্টটি পড়া হয়েছে

ক্রাইম রিপোর্টার মোঃ সোহেল রানা ঠাকুরগাঁও

হঠাৎ করেই লাগামহীন হয়ে উঠেছে ঠাকুরগাঁও জেলার বড় খোচাবাড়ী হাটে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার। অসহনীয় উত্তাপ বইছে চাল, ডাল, আটা, মাংস, শাকসবজি, তেল, পেঁয়াজ, মসলাসহ বিভিন্ন পণ্যের দামে। হঠাৎ করে বাড়ছে আলু, পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম। যার ফলে মারাত্মক সমস্যায় পড়ছেন মধ্যবিত্ত, নিম্নবিত্ত ও সীমিত আয়ের মানুষ।
অস্বাভাবিক এই দাম বৃদ্ধির পেছনে যৌক্তিক কোনো কারণ নেই। সিন্ডিকেটের কারসাজির কারণেই মূলত এমন পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।
প্রসঙ্গত, সরকারের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কোল্ড স্টোরেজ পর্যায়ে প্রতি কেজি আলুর দাম ২৩ টাকা, পাইকারি পর্যায়ে ২৫ টাকা এবং খুচরা পর্যায়ে ৩০ টাকা নির্ধারণ করে দেওয়া হয় প্রথম ধাপে। দ্বিতীয় ধাপে মন্ত্রী আর ৫টাকা বাড়িয়ে বাজার ধর নির্ধারণ করেন প্রতি কেজি আলু ৩৫ টাকা ধরে বিক্রি করার জন্যে। কিন্তু সরকারের বেঁধে দেওয়া বাজার ধর মানছেন না স্থানীয় ব্যবসায়ীর।
আজকে ঠাকুরগাঁও জেলার বড় খোচাবাড়ী হাটে বিভিন্ন স্থানে খুচরা বাজার ঘুরে দেখা যায়, আলু বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা, দেশি পেঁয়াজ ৭৫-৮০ টাকা, পাকিস্তানী পেঁয়াজ ৬০-৭০ টাকা, আদা গত সপ্তাহে ছিল ৮০-৮৫ টাকা বর্তমানে ৭০-৮০ টাকা, দেশি রসুন ৮৫ টাকা, কাঁচা মরিচ ২৫০-৩০০টাকা, টমেটো প্রতি কেজি ৮০-১০০ টাকা, ফরাসের বিচি ৮০-১০০। দোকানদারকে প্রশ্ন করলে তারা উত্তর দেয় বাজারগুলোতে আলুর দাম বৃদ্ধি পাওয়ায় আমার ৪০-৫০ টাকা ধরে বিক্রি করতে হচ্ছে। কি কারণে হঠাৎ করে এত টাকা বৃদ্ধি পেল জানতে চাইলে তারা বলেন, শুনছি আড়তে আলুর সংকট রয়েছে। তাই দাম বৃদ্ধি পেয়েছে।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর