1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
রবিবার, ১৩ জুন ২০২১, ০৪:৩৯ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

ভারি বর্ষন ও বেড়িবাঁধ ভেঙ্গে জোয়ারের পানিতে বরগুনা জেলার অধিকাংশ প্লাবিত

  • খবর পাবলিসের সময় শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ৯৬ বার পোস্টটি পড়া হয়েছে

সোহরাব ব‍্যুরো প্রধান:

বরগুনার সদর উপজেলা, পাথরঘাটা পদ্মা, বেতাগী, বামনা ,তালতলী, আমতলী উপজেলার বিষখালী ও পায়রা, বলেশ্বর নদীতে প্রবল জোয়ারের চাপে টানা চারদিনের বৃষ্টিতে বরগুনা বাজার, বরগুনা সদর উপজেলার ১নং বদরখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের উত্তর কুমড়াখালী কাটাখালী , মাঝেরচর, গুলিশাখালী, পাতাকাটা ,ফুলঝুড়ি বাজার, ও পুলিশ ক্যাম্প, ফুলঝুড়ি স্বাস্থ্য ক্লিনিক সহ বেঁড়িবাধ ভেঙ্গে প্রায় ১৪ টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে প্রায় কয়েক হাজার মানুষ পানি বন্দী হয়ে পরেছে এবং প্রায় অর্ধশতাধিক মৎস্যঘের পানিতে ভাসিয়ে নিয়ে গেছে। এবং ব্যাপক ক্ষতি হয় পানের বরজের। পাথরঘাটা উপজেলার পদ্মা সহ ৮টি গ্রাম।বেতাগী উপজেলার শরিষামুড়ি, গাবতলী, ভোরা সহ ৯ টি গ্রাম। তালতলী উপজেলার নিশান বাড়িয়া, সোনাকাটা, ভগি সহ ৬টি গ্রাম। আমতলী উপজেলার ৮টি গ্রাম।
সরেজমিনে গিয়ে শুক্রবার বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ফুলঝুড়ি বাজার, পাতাকাটা মাঝেরচর গ্রামের বেড়িবাঁধের এমন চিত্র দেখা গেছে।
এ সময় দেখা যায়, বিষখালী নদীর পানি ভেড়ে যাওয়ায় নদীর পাশের বেড়িবাধের প্রায় ৩ কিলোমিটার ভেঙে নদীতে বিলিন হয়ে গেছে। এ সময় পানি ডুকে মাছের ঘের ও বসতবাড়ি তলিয়ে গেছে। এতে ফুলঝুড়ি বাজার পুলিশ ক্যাম্প, পাতাকাটা, মাঝেরচর , ফুলতলা আবাসন, কুমরাখালি কাটাখালি এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়।
স্থানীয়রা জানান, বাধঁটি অনেক আগে থেকেই ঝুঁকিপুর্ণ ছিল। কিছুদিন ধরে পানি খুব বেড়ে গেছে, চার দিনের অতি বৃষ্টি ও জোয়ারের পানির চাপে বেড়িবাঁধ ভেঙে নদী গর্ভে বিলীন হয়ে যায়।
এতে এই এলাকার কয়েকটি গ্রামের প্রায় কয়েক হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে, তাছারা অনেক মৎস্য ঘের আমন ধানের রোপনকৃত চারা পানিতে তলিয়ে যায়। কৃষকের সবজির বাগান পানিতে তলিয়ে যায়। এই বেঁড়িবাধটি দ্রুত সংস্কার করা না হলে আমাদেরকেও বিষখালী নদীর জোয়ারে পানিতে ভাসিয়ে নিয়ে যাবে।
বদরখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শরীফ ইলিয়াস আহমেদ স্বপন জানান, উর্দ্ধতন কতৃপক্ষের সাথে কথা বলেছি। যেভাবে পানির চাপ ও বৃষ্টি তাতে রাতের মধ্যেই কয়েক কিলোমিটার বেড়িবাধ ভেঙ্গে যাবে এবং পুরো ইউনিয়ন তলিয়ে যাওয়ার আশঙ্কা।
এবিষয়ে পানিউন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জানান, অতিবৃস্টি, লগুচাপের বাতাসের কারনে হঠাৎ পানি ভেড়ে গেছে তাই এই ভাঙ্গন হয়েছে।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর