1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
রবিবার, ১৩ জুন ২০২১, ০৪:২৩ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

দোহাজারীতে বহুতল ভবনসহ ২শ’ স্থাপনা উচ্ছেদ।সড়ক ও জনপদ বিভাগের উচ্চেদ অভিযান। অধিগ্রহণকৃত জমি উদ্ধার।

  • খবর পাবলিসের সময় সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ৮৬ বার পোস্টটি পড়া হয়েছে

এস এম কায়সার আশ্রাফীঃচট্টগ্রাম ব্যুরো।

চন্দনাইশের দোহাজারী পৌরসদরে সড়ক ও জনপথ অধিদপ্তরের অধিগ্রহণকৃত জায়গা উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়েছে আজ রবিবার (১৮ অক্টোবর)।
সকাল সাড়ে ৯টায় উদ্ধার অভিযান শুরু হয়ে চলে বিকেল ৩টা পর্যন্ত। অভিযানে বহুতল ভবনসহ প্রায় ২ শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।
জানা যায়, ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতায় সড়ক প্রশস্তকরণ কাজের জন্য সড়ক ও জনপথ অধিদপ্তর চট্টগ্রাম-কক্সবাজার জাতীয় মহাসড়কের দোহাজারী পৌরসদর এলাকায় সড়কের দু’পাশে দখল করে রাখা সরকারি অধিগ্রহণকৃত জায়গা উদ্ধারে অভিযান পরিচালনা করে।
তবে এর আগে সরকারি অধিগ্রহণকৃত জায়গা ছেড়ে দেয়ার জন্য ২ সপ্তাহের সময় দেয়া হলেও নিজেরা জায়গা ছেড়ে না দেয়ায় সড়ক ও জনপথ অধিদপ্তর সর্বশেষ আজ রবিবার সকালে স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করে।
অভিযানে নেতৃত্বে দেন ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্ট-এর প্রজেক্ট ম্যানেজার (পিএম) ও নির্বাহী প্রকৌশলী মো. জাহেদ হোসাইন ও ডেপুটি প্রজেক্ট ম্যানেজার (ডিপিএম) ও উপ-বিভাগীয় প্রকৌশলী তাহসিনা বিনতে ইসলাম।
এসময় সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী, পুলিশ ও নিরাপত্তাকর্মীরা অভিযানে উপস্থিত ছিলেন।
ডেপুটি প্রজেক্ট ম্যানেজার (ডিপিএম) ও উপ-বিভাগীয় প্রকৌশলী তাহসিনা বিনতে ইসলাম সাংবাদিকদের বলেন, “গত ৫ অক্টোবর অফিস থেকে ভূমি অধিগ্রহণ হস্তান্তরনামা পাওয়ার পর অধিগ্রহণকৃত জায়গা থেকে স্থাপনাসহ মালামাল সরিয়ে নেয়ার জন্য ২ সপ্তাহ সময় দেয়া হয়েছিল কিন্তু এর মধ্যে কেউ স্থাপনা ও মালামাল সরিয়ে নেয়নি। ফলে আমরা আজ রবিবার অধিগ্রহণকৃত জায়গা উদ্ধারে অভিযান চালাই।”
বাকি স্থাপনাগুলো সরিয়ে নিতে আগামী বুধবার পর্যন্ত সময় দেয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।
উচ্ছেদ অভিযান চলাকালে বিকেল ৩টার দিকে কিছু দোকান মালিক উত্তেজিত হয়ে তাদের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন এবং কয়েকজন নিরাপত্তা কর্মীকে মারধর করেন বলে জানান তিনি। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জানা গেছে, অভিযানে অধিগ্রহণকৃত প্রায় ৪ একর জায়গা থেকে বহুতল ভবনসহ প্রায় ২শ’ স্থাপনা উচ্ছেদ করা হয় যার আনুমানিক মুল্য প্রায় ১শ’ কোটি টাকা।
সড়কের দু’পাশে অধিগ্রহণকৃত জায়গার মধ্যে দোকানপাট, মার্কেট-শো-রুমসহ অন্যান্য স্থাপনা ছিল।
হাজারী শপিং সেন্টার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. লোকমান হাকিম বলেন, “কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই শত শত ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদে হঠাৎ অভিযান শুরু করা হয়। অথচ অনেক ব্যবসায়ী এখনো ক্ষতিপুরণও পায়নি। হঠাৎ করে উচ্ছেদ অভিযান শুরু হওয়ায় ব্যবসায়ীরা দোকান থেকে কোনো ধরনের মালামালও বের করতে পারেননি।”
এতে লাখ লাখ টাকার মালামাল ধ্বংস হয়েছে বলেও দাবি করেন তিনি।
উচ্ছেদের একদিন আগে মাইকিং কিংবা মৌখিকভাবে বলা হলেও এত ক্ষয়ক্ষতি হতো না বলেও অভিমত ব্যক্ত করেন তিনি। এদিকে আগামীকাল সোমবার সকালে উচ্ছেদ অভিযানে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন বলে জানা গেছে।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর