1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১১:০১ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

ঠাকুরগাঁওয়ে করোনাকালেও থেমে নেই কর্নেট সাংস্কৃতিক সংসদের শিল্প-সংস্কৃতির চর্চা

  • খবর পাবলিসের সময় সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ৯০ বার পোস্টটি পড়া হয়েছে

মোঃ এজাজ আহম্মেদ,রংপুর ব্যুরো

ঠাকুরগাঁওয়ের আঞ্চলিক গানগুলো লোকজ সংস্কৃতির গ্রামীণ জীবনের প্রাণের স্পন্দন। এ ঐতিহ্যকে ধরে রাখতে করোনাকালেও কিছু কিছু সাংস্কৃতিক সংগঠন চালিয়ে যাচ্ছে শিল্প ও সংস্কৃতির চর্চা।

স্বাধীনতার গানে মুক্তিযুদ্ধের ইতিহাসকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্য নিয়েই কাজ করছে ঠাকুরগাঁও জেলার কর্নেট সাংস্কৃতিক সংসদ।

জানা যায়,১৯৮২ সালে প্রতিষ্ঠা লাভ করে ক্রীড়া অঙ্গনে কাজ করে ১৯৯০ সালে সংগীত ও শিল্প সাহিত্য অঙ্গন সম্পৃক্ত করে সাংস্কৃতিক অঙ্গনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে কর্নেট সংস্কৃতি সংসদ।

আর এ সংগঠনটি করোনাকালেও খণ্ডকালীন অনুশীলনের মাধ্যমে চালিয়ে আসছে সংগীত চর্চা। দেশাত্ববোধক ও লোকজ গানে গানে মুখরিত হয়ে উঠে সংগীত শিল্পীদের অনুশীলন। হারমোনিয়াম আর তবলার তালে তালে দীর্ঘসময় চলে অনুশীলন। সমাজে অসংগতি দূরসহ দেশ প্রেমে উদ্বুদ্ধ করতে সাংস্কৃতিক চর্চার কোনো বিকল্প নেই বলে জানান সংশ্লিষ্টরা।

নতুন প্রজন্মকে দেশ প্রেমে উজ্জীবিত করতে কাজ করছে বলে জানান সংগঠনের কর্মকর্তারা।

কর্নেট সাংস্কৃতিক সংসদের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম প্রবাল চৌধুরী বলেন, এই সাংস্কৃতিক চর্চার মাধ্যমে নতুন প্রজন্ম দেশ প্রেমে উদ্বুদ্ধ হবে। আমরা বিজয় ও সাংস্কৃতিক মেলায় জেলা ও উপজেলায় শিল্পী ও সাংস্কৃতি সংগঠনের সমন্বয়ে অনুষ্ঠান পরিবেশনের ব্যবস্থা করে থাকি। অনুষ্ঠানে সাংস্কৃতিক সংগঠন ও শিল্পীদের মিলন মেলায় পরিণত হয়।

কর্নেট সাংস্কৃতি সংসদের সভাপতি সৈয়দ নুর হোসেন বাবলু বলেন, জেলাতে আমরা একটি সাংস্কৃতিক মিউজিয়াম করার চেষ্টা করছি যেখানে সাংস্কৃতিক অতীত সাংস্কৃতিক ব্যক্তিত্বদের জীবনি সংগ্রহ করা হবে যা দেখে নতুন প্রজন্ম উজ্জীবিত হবে। সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে সব রকমের অন্যায়-অনাচার দূর হবে। সরকারের পৃষ্ঠপোষকতা পেলে সংগঠনটির আরো কার্যক্রম ত্বরান্বিত হবে।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর