1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১১:৪৯ পূর্বাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

নাটোরেরর সিংড়ায় অবৈধ সুতি জালে মাছ নিধন

  • খবর পাবলিসের সময় বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ১০২ বার পোস্টটি পড়া হয়েছে

বেল্লাল হোসেন বাবু
স্টাফ রিপোর্টার নাটোরঃ

নাটোরের সিংড়ায় জামতলী বাজার হইতে বামিহাল বাজার ( দূর্গাপুর বাজার) ভাদাই ব্রিজ পর্যন্ত প্রকাশ্যে এলাকার কিছু কতিপয় অসাধু লোক পানির প্রবাহে বাধা সৃষ্টি করে অবৈধ সৌতি জাল দিয়ে অবাধে মাছ শিকার করে যাচ্ছে।

সুতি জালের ফাঁদ থেকে বাদ পড়ছে না ছোট-বড় কোন মাছই। এবং সুতি জালের কারনে আবাদি ফসলের ক্ষতি হচ্ছে,পানির বন্ধ হয়ে থাকার কারনে হাজার হাজার মানুষ ক্ষতিগ্রস্ত বলে জানায় স্থানীয়রা।
সুতি জাল দিয়ে অবৈধভাবে অবাধে মাছের পোনা ও ডিমসহ মা মাছ ধরার ফলে মাছের বংশবৃদ্ধি হ্রাস পাচ্ছে। সেইসাথে ধ্বংস হচ্ছে মৎস্য সম্পদ।

স্থানীয়রা জানায়, অবৈধভাবে মাছ মারছে কিছু অসাধু ব্যক্তি।

সুতি জাল দিয়ে মৎস্য সম্পদ নিধনের নিষেধাজ্ঞা আইন থাকলে ও তার যথাযথভাবে প্রয়োগ না হওয়ায় কিছু অর্থলোভী অসাধু মৎস্য শিকারিদের দ্বারা বাধাগ্রস্ত হচ্ছে মাছের বংশবিস্তার। সরকার কারেন্ট জাল উৎপাদনের সাথে যুক্ত সংশ্লিষ্ট ব্যক্তি, বাজারজাত, ক্রয় ও ব্যবহারকারিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করলে মাছের অভাব থেকে দেশ কিছুটা হলেও রক্ষা পাবে বলে মনে করেন সচেতন এলাকাবাসী।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ওয়ালিউল্লাহ বলেন, আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি। অভিযান অব্যহত থাকবে। এজন্য সকলের সচেতনতা এবং অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলে তিনি জানান।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর