1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
রবিবার, ১৩ জুন ২০২১, ০৬:০৯ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

বরগুনায় রাতের আঁঁধারে সবুজ বেষ্টনীর গাছ কেটে নিচ্ছে দুর্বৃত্তরা, কাটা গাছ জব্দ

  • খবর পাবলিসের সময় মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
  • ১২০ বার পোস্টটি পড়া হয়েছে


সোহরাব বিভাগীয় ব্যুরো প্রধানঃ
বরগুনার আমতলী উপজেলা গুলিশাখালী ইউনিয়নের আঙ্গুলকাটা গ্রামের প্রায় ৩ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ বাঁধে বন বিভাগের সৃজিত সবুজ বেষ্টনীর গাছ রাতের আঁঁধারে কেটে নিচ্ছে এক শ্রেণীর দুর্বৃত্তরা। খবর পেয়ে বন বিভাগ ঘটনাস্থল থেকে ৭৪ সিএফটি গাছ জব্দ করেন।
জানাগেছে, ১৯৬৭ সালে পানি উন্নয়ন বোর্ড গুলিশাখালী ইউনিয়নকে বন্যা জলোচ্ছাস ও পায়রা নদীর ভাঙ্গণ রক্ষায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ নির্মাণ করে। ১৯৯৯-২০০০ সালে ওই বন্যা নিয়ন্ত্রন বাঁধের দুই পাশে বন বিভাগ সবুজ বেষ্টনীর প্রকল্পের আওতায় ৪ কিলোমিটার বাবলা, আকাশমনি, জেলাপীসহ বিভিন্ন প্রজাতির গাছ রোপন করেন। গত ২০ বছরে ওই গাছ অনেকটা পরিপক্ক হয়েছে। গত পনের দিন ধরে গুলিশাখালী ইউনিয়নের আঙ্গুগুলকাটা গ্রামের তিন কিলোমিটার বন্যা নিয়ন্ত্রন বাঁধের সবুজ বেষ্টনীর এসকল গাছ দিনে ও রাতের আধারে দুর্বৃত্তরা কেটে নিয়ে যাচ্ছে।
স্থানীয়দের অভিযোগ এ বিষয়ে আমতলী বন বিভাগ কর্তৃপক্ষকে জানালেও তারা কোন পদক্ষেপ নিচ্ছে না। উল্টো উপজেলা ভারপ্রাপ্ত বন কর্মকর্তা মোঃ ফিরোজ আলম দুর্বৃত্তদের সাথে আতাত করছেন বলে অভিযোগ করেছেন। এতে গাছ কাটায় উৎসাহিত হচ্ছে দুর্বৃত্তরা। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন স্থানীয় বাসিন্দা অভিযোগ করে বলেন, ছগির ফকির, রুহুল আমিন বিশ্বাস, লিটন বিশ্বাস, ফজলু বিশ্বাস, সবুজ বিশ্বাসসহ বেশ আরো অনেকে বন্যা নিয়ন্ত্রন বাঁধের বড় বড় গাছ কেটে নিয়ে গেছে। গত কয়েকদিনে শতাধিক গাছ কেটে নিয়ে গেছে তারা। যার অনুমানিক মুল্য ৮ থেকে ১০ লক্ষ টাকা। এদিকে গত কয়েকদিন ধরে গাছ কাটার খবর পেয়ে বন বিভাগের লোকজন ঘটনাস্থল থেকে সোমবার বিকালে সকালে ২০ হাজার টাকা মূল্যের ৭৪ সিএফটি আকাশ মনি ও বাবলা গাছ জব্দ করেন।
মঙ্গলবার গুলিশাখালী ইউনিয়নের আঙ্গুলকাটা এলাকায় সরোজমিনে দেখাগেছে, বন্যা নিয়ন্ত্রন বাঁধের দু’পাশের সবুজ বেষ্টনী বিভিন্ন প্রজাতির গাছ কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। বাঁধের ঢালে গাছের ডাল পালা পরে রয়েছে। দুর্বৃত্তরা এভাবে প্রায় ৩ কিলোমিটারে বাঁধের অন্তত শতাধিক গাছ কেঁটে নিয়ে গেছে।
অভিযুক্ত রুহুল আমিন বিশ্বাস এবং অন্যরা গাছ কেটে নেয়ার কথা অস্বীকার করে বলেন, আমরা কোন গাছ কেটে নেইনি।
গুলিশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ অ্যাডভোকেট নুরুল ইসলাম বলেন, বন্যা নিয়ন্ত্রন বাঁধে সৃজিত সবুজ বেষ্টনীর গাছ কাটা অন্যায়।
আমতলী উপজেলা বন কর্মকর্তা ফিরোজ কবির বলেন, গাছ কাটার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ৭৪ সিএফটি বাবলা ও আকাশমনি গাছের কাটা অংশ জব্দ করেছি।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর

সাতক্ষীরা জেলা প্রশাসক কর্তৃক ভ্রাম্যমান আদালত পরিচালনা । মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব এস এম মোস্তফা কামাল মহোদয়ের নির্দেশে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের সেকেন্ড ওয়েভ মোকাবেলায় সাতক্ষীরা জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। মাস্ক বিহীন ঘুরাফেরা করা, দোকানে মাস্ক বিহীন ক্রেতাদের নিকট পণ্য বিক্রয় করা এবং স্বাস্থ্য বিধি অমান্য করায় মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন পরিমাণে জরিমানা আদায় করা হয়। এছাড়া এসময় শহরের একটি প্রাইভেট ক্লিনিকে সেবা প্রদানকারীরা মাস্ক বিহীন অবস্থায় সেবা প্রদান করায় অর্থ দন্ড প্রদান করা হয়। জনস্বার্থে পরিচালিত এ অভিযান অব্যাহত থাকবে। মোঃ জাহাঙ্গীর হুসাইন সাতক্ষীরা ।