1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:৫৫ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

মঠবাড়িয়া ঘুষের টাকা ফেরত পাওয়ার জন্য মাদ্রাসার জমিতে ঘর;অস্তিত্ব সংকটে মাদ্রাসাটি

  • খবর পাবলিসের সময় বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ১০৭ বার পোস্টটি পড়া হয়েছে

মঠবাড়িয়া ঘুষের টাকা ফেরত পাওয়ার জন্য মাদ্রাসার জমিতে ঘর;অস্তিত্ব সংকটে মাদ্রাসা

(পিরোজপুর)স্টাফ রিপোটার
শেখর মজুমদার।।

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সাফলেজা ইউনিয়নে তাফালবাড়িয়া হাসানিয়া সিনিয়র মাদ্রাসায় আয়া পদে চাকরির জন্য দেওয়া ঘুষের টাকা আদায় করতে মাদ্রাসার জমিতে ঘর উত্তোলন করার অভিযোগ উঠেছে।

তাফালবাড়িয়া গ্রামের মৃত হাবিবুর রহমানের পুত্র মোঃ সোবাহান মাদ্রাসার জমিতে জোর পূর্বক ঘর উত্তোলন করেন। গত ২ অক্টোবর শুক্রবার সকালে মাদ্রাসার সহকারী মৌলভী মোস্তফা, শিক্ষক জাকারিয়া, নৈশ প্রহরী রুহুল আমিন এর যোগসাজশে ও সহযোগিতায় মাদ্রাসার জমিতে ঘর উত্তোলন করতে সক্ষম হন তিনি।

সরেজমিনে জানা যায়, তাফালবাড়িয়া গ্রামের মৃত কাঞ্চন আলী ফরাজীর ৫ পুত্র মৃত. মাওঃ মোঃ হাবিবুর রহমান,মাওঃ খলিলুর রহমান, মাওঃ মোস্তফা,মাওঃ আবু জাফর (সুফি সাহেব), মাওঃ জাকারিয়া গংদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এদের মধ্যে এক পক্ষে রয়েছেন-মাওঃ মোস্তফা, জাকারিয়া ও হাবিবুর রহমানের পুত্রদ্বয় রুহুল আমিন ও সোবাহান। অন্য পক্ষে রয়েছেন মাওঃ খলিলুর রহমান ও মাওঃ আবু জাফর সুফি। ভাইদের মধ্যে দ্বন্দ্বের কারণে প্রতিষ্ঠানটি অস্তিত্ব সংকটে পড়েছে।

২ বছর পূর্বে হাবিবুর রহমানের পুত্র সোবাহান তার স্ত্রীকে আয়া পদে চাকরি দেওয়ার জন্য মাওঃ মোস্তফা ও জাকারিয়াকে এক লক্ষ টাকা ঘুষ প্রদান করেন। চাকুরী দিতে বিলম্ব হওয়ায় অধৈর্য হয় টাকা ফেরত চায় প্রতিবন্ধী দিনমজুর সোবাহান।

ঘুষের টাকা গ্রহনকারী মাওঃ মোস্তফা ও জাকারিয়া মাদ্রাসার অধ্যক্ষ পদে থাকা আপন ভাই মাওঃ খলিলুর রহমানের কাছে চাকরি দেওয়ার জন্য চাপ প্রয়োগ করেন। কিন্তু মাওঃ খলিলুর রহমান বিধি মোতাবেক সংকট সংক্রান্ত জটিলতায় নিয়োগ বিজ্ঞপ্তি দিতে পারছেন না। এতে মোস্তফা ও জাকারিয়া অধৈর্য হয়ে ভুক্তভোগী সোবহানকে টাকার পরিবর্তে মাদ্রাসার জমিতে ঘর তুলে দেয়।

বিষয়টি নিয়ে এলাকাবাসী তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। মাদ্রাসাটির অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য এই অপরাধের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য মানববন্ধনের উদ্যোগ নিয়েছে এলাকাবাসী।

এ ব্যাপারে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা খলিলুর রহমান জানান, “উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দিয়েছি। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।”

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মাসুদুজ্জামান মিলু জানান,”শিক্ষা প্রতিষ্ঠানের জমিতে জোরপূর্বক ঘর উত্তোলনের বিষয়টি অবগত আছি।সরেজমিনে পরিদর্শন করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানের জমি দখল মুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষদের সহযোগিতা করা হবে। মামলা করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর