1. muktirshongbad@gmail.com : 20dailymuktirshongbadbd.com :
  2. mdkaiumjsc01643@gmail.com : Kaium Hossain :
  3. ramjanbhuiyan84@gmail.com : ramjanbhuiyan :
সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:২২ অপরাহ্ন
নোটিশঃ
বহুল জনপ্রিয় দৈনিক মুক্তির সংবাদ অনলাইন পত্রিকায় সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে।  বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়,দৈনিক মুক্তির সংবাদ পত্রিকা সংবাদকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে। সারা বাংলাদেশে বিভিন্ন জেলায়, উপজেলায়, জেলা ব্যুরো প্রধান ও বিভাগীয় ব্যুরো প্রধানে কাজ আগ্রহী প্রার্থীগণ সিভি পাঠাতে পারেন। ন্যূনতম যোগ্যতা এস এস সি পাশ।চূড়ান্ত নির্বাচন প্রক্রিয়া:রিক্রুটিং টিম কোন প্রকার একাডেমিক পরীক্ষার ফল বিবেচনা করবে না। কর্মঠ, সৎ ও কর্তৃপক্ষের প্রতি অনুগত প্রার্থীদের বাছাই করা হবে।E-mail :  muktirshongbad@gmail.com যোগাযোগ নাম্বার:01752602939/01710006400 ।সম্পাদক ও প্রকাশক,মোঃ মাসুদ মৃধাঃ 01933609066

মাদক নির্মুল ও করোনা যুদ্ধের মাঠে বরগুনা থানার দুই পুলিশ কর্মকর্তা “

  • খবর পাবলিসের সময় রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ২৮৭ বার পোস্টটি পড়া হয়েছে


সোহরাফ বরগুনা সংবাদদাতাঃ
আইনের শাসন প্রতিষ্ঠা ও ন্যায় বিচারের মানদন্ডে সমুন্নত করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার মুক্তিযোদ্ধাদের চেতনায় উদ্বজিবিত হয়ে জাতিগত ঐক্য সংহতি বজায় রাখার উপর জোড় দিয়েছেন। সরকারের এসব শিক্ষাকে সামনে রেখেই কাজ করে যাচ্ছেন, বরগুনা থানার অফিসার ইনচার্জ কে এম তারিকুল ইসলাম ও (ওসি তদন্ত) শহিদুল ইসলাম মিলন
এই দুইজন চৌকস কর্মকর্তা বরগুনা থানায় যোগদান করার পর থেকে তার চৌকস পুলিশ অফিসারদের নিয়ে রাত দিন নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বিধায় পাল্টে গেছে বরগুনা থানার চিত্র। যার ফলে পুলিশ বিভাগের প্রতি জনগণের বিশ্বাস সৃষ্টি হয়েছে। মহামারি এক ভাইরাস সর্বনাশি করোনা পাল্টে দিয়েছে পৃথিবীর চিত্র। মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট। তারই ধারাবাহিকতায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে
বরগুনা জেলা পুলিশ। বরগুনা থানার দুই কর্মকর্তার নেতৃত্বে বরগুনা বাসির কল্যানে দিন রাত ২৪ ঘন্টা কাজ করে যাচ্ছে থানায় নিয়োজিত সকল স্তরের পুলিশ সদস্য।
বর্তমানে দৈনন্দিন কাজের বেশির ভাগ সময়ই কাজ করছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও করোনা প্রতিরোধ নিয়ে। করোনা প্রতিরোধে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে থানার মুল গেটে।
মুজিব বর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার “ পুলিশি জনতা, জনতাই পুলিশ” জনগণের প্রকৃতি বন্ধু যে পুলিশ সেটা তারা প্রতিষ্ঠা করেছেন বরগুনা সদর উপজেলায় । তাদের অক্লান্ত পরিশ্রম ও নিষ্ঠাবান তৎপরতায় জনমনে ফিরে এসেছে স্বস্তি। তবে এর ধারাবাহিকতা ধরে রাখার দাবি তুলেছেন উপজেলার সুশিল সমাজ।
অন্য দিকে করোনা দুর্যোগ মোকাবেলায় বরগুনা থানার অফিসার ইনচার্জ কেএম তারিকুল ইসলাম ও (ওসি তদন্ত শহিদুল ইসলাম মিলন) নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষকে সচেতন করতে প্রতিটি এলাকা চষে বেড়াচ্ছেন । সেই সাথে গ্রামের অসহায় গরিব দুঃখি ও দুঃস্থ কর্মহীনদের খোজ খবর নিচ্ছেন এবং কিছু খাদ্য সামগ্রী নিয়ে অসহায় মানুষের বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন তারা। বাংলাদেশ পুলিশের সুনাম রক্ষায় দিন রাত নিরলস ভাবে কাজ করে পুলিশের ভাব মুর্তিকে সাধারণ মানুষের মাঝে প্রসংশিত করছেন এই পুলিশ কর্মকর্তা। বাংলাদেশ করোনা প্রাদুর্ভাবের পর থেকেই বরগুনার জনগনকে সচেতন করতে দিন রাত ছুটে চলেছেন উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। প্রসংশায় পঞ্চমুখ এই মানবিক দুই পুলিশ কর্মকর্তা। এই থানায় যোগদান ও দায়িত্ব নেওয়ার পর থেকে গোটা উপজেলা পুলিশি টহল বৃদ্ধির পাশা পাশি অভিযানে , মাদক, চোরা চালান, চুরি, ছিনতাই, ডাকাতি, ধর্ষন নির্মূলে ব্যাপক ভুমিকা পালন করে আসছেন তারা ।
এই বিশাল জনসংখ্যার বিপরীতে স্বল্প সংক্ষক পুলিশ সদস্য থাকায় অক্লান্ত পরিশ্রম করে দিন রাত পুলিশ সদস্যদের ডিউটি করতে হয়।
এ বিষয়ে বরগুনা থানার অফিসার ইনচার্জ কে এম তারিকুল ইসলাম বলেন, করোনা প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে বরগুনা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন পিপিএম মহোদ্বয়ের দিকনির্দেশনায় সাধারণ মানুষকে সচেতন করতে উপজেলার প্রতিটি এলাকার হাটবাজারে মাইকিং করছি, কর্মহীন অসহায়দের মাঝে আমাদের সাধ্যমত খাদ্য সামগ্রী বিতরণ করছি এবং সাধারণ মানুষের বাড়ি বাড়ি পৌছে দিচ্ছি। মাদকদ্রব্য নিয়ন্ত্রণে প্রতিদিনই সাড়াশি অভিযান অব্যাহত রেখেছি।
জনগনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ন্যায় ও নিষ্ঠার সঙ্গে আজীবন কাজ করার অঙ্গিকার ব্যক্ত করে তিনি বলেন ,এই থানায় যোগদান করার পর থেকে এই থানাকে সব ধরনের অপরাধ মুক্ত একটি আদর্শ থানা হিসাবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে কাজ শুরু করছি, এ ধারা অব্যাহত থাকবে আমি যতদিন আছি উল্লেখ্য বর্তমানে বরগুনা থানার আইন শৃংক্ষলা উন্নতির দিকে।

পোস্টটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটেগরির আরও খবর